নিরাপদ সড়ক আন্দোলনে পিছিয়ে নেই সাতক্ষীরা


আগস্ট ৪ ২০১৮

মোঃ মুশফিকুর রহমান (রিজভি): নিরাপদ সড়কের দাবিতে সারাদেশের ন্যায় সাতক্ষীরায়ও মানববন্ধন পালিত হয়েছে। শনিবার সকালে ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করে।

নিরাপদ সড়কের দাবিতে সাতক্ষীরার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে একটি দীর্ঘ র‌্যালি বের করে। র‌্যালিতে সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, সাতক্ষীরা সিটি কলেজের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে।
র‌্যালি শেষে তারা সাতক্ষীরা প্রেসক্লাবের সমনে অবস্থান নেয় এবং বিভিন্ন স্লোগানে এলাকা মুখরিত করে তোলে। শিক্ষার্থীরা নয় দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

এ সময় শিক্ষার্থীরা মুহুর্মুহু স্লোগানে তারা বলতে থাকে ‘বেপোরোয়া গতিতে গাড়ি চালানো ড্রাইভারকে ফাঁসি দিতে হবে’, ‘প্রত্যেক সড়ক দূর্ঘটনা প্রবণ এলাকায় স্পিড ব্রেকার দিকে হবে’, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ করতে হবে’, ‘অতিরিক্ত যাত্রী নেওয়া যাবে না’, শিক্ষার্থীদের গাড়িতে নিতে হবে, সারাদেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যাবস্থা করতে হবে।’

পরে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মো. ইফতেখার হোসেন ও পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান।

জেলা প্রশাসক ইফতেখার হোসেন বলেন, ‘তোমাদের দাবি দাওয়া ইতিমধ্যে প্রধানমন্ত্রী মেনে নিয়েছেন। এছাড়া যদি কোন সমস্যা থাকে তাহলে তোমরা আমার সাথে দেখা করে বললে আমি তোমাদের দাবি মেনে নেওয়ার ব্যাপাওে সর্বাত্মক সহযোগীতা করব।

পুলিশ সুপার বলেন, ‘সাতক্ষীরায় বিভিন্ন স্কুল কলেজের সামনে স্প্রিড ব্রেকার ও একজন করে ট্রাফিক পুলিশ নিয়োগের ব্যাবস্থা করতে ইতিমধ্যে উদ্যোগ নেওয়া হয়েছে। মানববন্ধনে তিনি ছাত্রছাত্রীদের পানি পান করান।

জেলাপ্রশাসক এবং পুলিশ সুপারের প্রতিশ্রুতির পর শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যান।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন