ঈদের জন্য প্রস্তুত সাতক্ষীরার ২২ টি পশুর হাট


আগস্ট ১৪ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সাতক্ষীরায় ২২ টি পশুর হাট বসছে। এ সময় পশুবাহী যানবাহনে কোনো চেকিং করা হবে না। এসব হাটের গবাদিপশু যাতে নির্বিঘ্নে বেচাকেনা হতে পারে সে জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। হাটে যাতে চাঁদাবাজি প্রতারণা ও জাল টাকার লেনদেন না হতে পারে সে ব্যাপারেও সতর্ক রয়েছে পুলিশ ।
মঙ্গলবার সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান তার সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন। তিনি বলেন ঈদ পরবর্তীতে কোরবানির পশুর চামড়া পাচার রোধে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে । গবাদি পশু কেনাবেচার সময় মোটা অংকের টাকা বহনের নিরাপত্তা দিতেও প্রস্তুত রয়েছে পুলিশ। এ ছাড়া ঈদ যাতে পূর্ন ধর্মীয় মর্যাদায় নির্বিঘেœ উদযাপিত হতে পারে সে ব্যাপারে পুলিশ সব ধরনের নিরাপত্তা সহায়তা দিতে বদ্ধপরিকর।
বাংলাদেশে প্রবেশ করা ভারতীয় গরু বহনে বৈধ কাগজপত্র থাকতে হবে উল্লেখ করে পুলিশ সুপার বলেন চোরাচালানরোধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। অবৈধভাবে পশু আমদানি কিংবা স্থানান্তর করার ওপর নিষেধাজ্ঞা জারি করে তিনি বলেন এ ব্যাপারে পুলিশ বিশেষভাবে সতর্ক রয়েছে। তবে এ জন্য কেউ যাতে অহেতুক হয়রানির শিকার না হয় সেজন্য পুলিশের সহায়তা নিতেও বলা হয়েছে। ঈদের পর কোরবানির চামড়া যাতে কোনো সীমান্ত দিয়ে বাংলাদেশের বহির্মমুখী হতে না পারে সেজন্য সব থানার পুলিশকে সতর্ক করে দেন তিনি।
প্রেস ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কাজী মঈনউদ্দিন , দেবহাটা কালিগঞ্জ সার্কেল এএসপি মো. ইয়াসিন আলি, তালা কলারোয়া এএসপি সার্কেল অপু সরোয়ার , গোয়েন্দা পুলিশ পরিদর্শক আলি আহমেদ হাসেমী, বিশেষ শাখার পুলিশ পরিদর্শক মো. আজম খান ও আট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগন।
এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে পুলিশ সুপার বলেন সড়কে শৃংখলা ফিরাতে পুলিশ ভূমিকা পালন করছে। কারও সাথে দুর্ব্যবহার নয় বরং সৌজন্যমূলক আচরন করে তাকে যানবাহন আইনে সংশোধিত হবার পরামর্শ দেওয়া হয়েছে । এ প্রসঙ্গে তিনি আরও বলেন সড়কে নাগরিকদের যেমন ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে তেমনি ঈদের পর কোনো এক সময়ে মোটর সাইকেল চালকদের মাথায় হেলমেট পরিয়ে দেওয়া হবে। এ প্রসঙ্গে পুলিশ সুপার আরও বলেন গত ৫ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত যানবাহন আইনে ৩৬৫৯ টি মামলা দায়ের করা হয়েছে। এ সময় আটক করা হয়েছে বিভিন্ন ধরনের ১২৭ টি যানবাহন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন