আন্দোলনের সময় পুলিশও আক্রান্ত হয়েছে : আইজিপি


আগস্ট ১৩ ২০১৮

ঢাকা ব্যুরো : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় পুলিশের সদস্যরাও আক্রান্ত হয়েছেন। এ সময় সাংবাদিক হামলার বিষয়টিরও তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী।

আজ সোমবার পুলিশ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি। জাতীয় শোক দিবস, ২১ আগস্ট ও ঈদুল আজহা নিয়ে নিরাপত্তা প্রস্তুতি সম্পর্কে অবহিত করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকে ঘিরে কী কী গুজব ছড়ানো হয়েছে কোন কোন আইডি থেকে, তার সচিত্র উপস্থাপনা দেখানো হয়। তবে সাংবাদিকদের প্রায় সব প্রশ্নই ছিল শিক্ষার্থীদের আন্দোলনকেন্দ্রিক।

ছাত্র আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হামলা এবং সে সময় পুলিশের নিষ্ক্রিয়তা নিয়ে প্রশ্ন করা হলে আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশও আন্দোলনের সময় আক্রান্ত হয়েছে। রাজারবাগ, মিরপুরে পুলিশের পিওএম, কাফরুল থানায় হামলা হয়েছে, পুলিশ কর্মকর্তার মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। কাজেই কী অবস্থায় পুলিশ কী ভূমিকা পালন করেছে, সেটা পুলিশের গোয়েন্দা বিভাগের প্রতিবেদনে উঠে আসবে। তা ছাড়া সাংবাদিকদের যেখানে হামলা করা হয়েছে সেখানকার ভিডিও ফুটেজ, ছবি ও পত্রপত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী তদন্ত চলছে বলে জানান তিনি। পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে এ নিয়ে একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন