ধুলিহর আদর্শ বিদ্যালয়ের নব গঠিত ম্যানেজিং কমিটি ৬ মাস স্থগিত


মে ১০ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: সদর উপজেলার ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কার্যক্রম স্থগিত করে বিদ্যালয়ের কর্মকান্ড পরিচালনার জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দেয়া হয়েছে। হাইকোর্টের রিট পিটিশনের এক রায়ের আদেশের ফলে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক গাজী মনিবুর রহমান মঙ্গলবার (৮ মে) স্বাক্ষরিত স্মারক নং-বিঅ ৬/৫০৪৪/২২৪৩(১-৮) পত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে।
জানা যায়, সম্প্রতি ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে তড়িঘড়ি করে সাধারণ নির্বাচন না দিয়ে চুপিসারে অভিভাবকদের মতামত উপেক্ষা করে একটি ম্যানেজিং কমিটি গঠন করে। এই ম্যানেজিং কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সদস্য ও গোবিন্দপুর গ্রামের জাহারুল ইসলামের স্ত্রী মোছাঃ আরজিনা খাতুন হাইকোর্টে একটি রিট পিটিশন মামলা দায়ের করে। যার রিট পিটিশন নং-৪৭৩৩/১৮। এই মামলায় গত ইং ২২/০৪/১৮ তারিখে হাইকোর্ট এক রায়ের আদেশে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অনুমোদিত বিঅ-৬/৫০৪৪/১৮৩২ (১-৭), তারিখ ১৪/০৩/২০১৮ খ্রি. পত্রটি ১০/০৪/২০১৮ খ্রি. তারিখ হতে পরবর্তী ০৬ (ছয়) মাসের জন্য স্থগিত করে।
এই রায়ের আদেশের ফলে ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের কর্মকান্ড পরিচালনার জন্য সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষককে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক গাজী মনিবুর রহমান মঙ্গলবার (৮ মে) স্বাক্ষরিত স্মারক নং-বিঅ ৬/৫০৪৪/২২৪৩(১-৮) পত্রের মাধ্যমে নির্দেশ দিয়েছে। এছাড়া অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থার জন্য সাতক্ষীরা জেলা প্রশাসনের কয়েকটি দপ্তরেও চিঠি পাঠানো হয়েছে।
অপরদিকে রিট পিটিশনের বাদী মোছাঃ আরজিনা খাতুনকে মারধর, গালি-গালাজ, অপমান ও মিথ্যা মামলায় জড়িয়ে হয়নারী করার হুমকি ধামকি দেওয়ায় ৪ জনের নামে সাতক্ষীরা থানায় একটি জিডি হয়েছে। যার জি,ডি,নং-২১৪, তাং-০৪/০৫/২০১৮ ইং। যাদের নামে জি,ডি, হয়েছে তারা হলেন ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে সদ্য গঠিত ম্যানেজিং কমিটির সভাপতি ও জাহানাবাজ গ্রামের শেখ সাহমত আলীর পুত্র শেখ আব্দুর রশিদ, ধুলিহর ইউপি চেয়ারম্যান ও ধুলিহর সানাপাড়া গ্রামের মৃত মানিক উদ্দীন সানার পুত্র মোঃ মিজানুর রহমান (বাবু সানা), গোবিন্দপুর গ্রামের আব্দুল মজিদ সরদারের দুই পুত্র মোঃ আছাফুর রহমান ও মোঃ মশিউর রহমান।
এদিকে ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে নব গঠিত ম্যানেজিং কমিটির অনুমোদন পত্র স্থগিত হওয়ার খবর মঙ্গলবার এলাকায় ছড়িয়ে পড়লে হৈ চৈ পড়ে যায়। এ নিয়ে অনেকেই রসাত্মকভাবে মন্তব্য করে বলেন, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত। আবার কেউ বলেন দিন বদলায়ছে।
এ ব্যাপারে জানার জন্য স্থগিত হওয়া ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ আব্দুর রশিদের ব্যবহৃত ০১৭২০-৫২৪৮৯৮ মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। এছাড়া মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়েও কোন উত্তর পাওয়া যায়নি ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন