শ্রীপুর-কুড়িকাহুনিয়া পাউবো’র ভেঁড়ীবাঁধে ফাটল


এপ্রিল ২১ ২০১৮

আশাশুনি প্রতিনিধি: শ্রীপুর-কুড়িকাহুনিয়ায় লঞ্চ ঘাটের দুই পার্শ্বে ২টি পয়েন্টে ভেঁড়ীবাঁধে ফাটল ধরে ভেঁড়ীবাঁধ ১/৩ অংশ নদী গর্ভে বিলিন হয়ে গেছে। ফলে যেকোন সময় বাঁধ ভেঙ্গে প্লাবিত হওয়ার শংকায় স্থানীয়রা।
জানা যায়, প্রতাপনগর শ্রীপুর-কুড়িকাহুনিয়া লঞ্চ ঘাটের দক্ষিণ ও উত্তর পার্শ্বে পাউবো’র ভেঁড়ী বাঁধ দীর্ঘদিন সংস্কারের অভাবে ভাঙ্গন কবলিত অবস্থায় পড়ে আছে। বাধে ফাটল ধরায় যে কোন মূহুর্তে পাউবো’র ভেঁড়ীবাঁধ ভেঙ্গে কপোতাক্ষ নদীর পানি লোকালয়ে প্রবেশ করে এলাকার ফসলী জমি, মৎস্যঘেরসহ স্কুল, কলেজ, মাদ্রাসা, ধর্মীয় প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানসহ মানুষের যান-মালের ব্যাপক ক্ষতি সাধন করতে পারে। স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম বুলি স্থানীয় গ্রামবাসীদের অংশগ্রহণে বাঁেশর পাইলিং দিয়ে মাটিভরাট এবং বস্তাদিয়ে বাঁধ রক্ষায় চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ বিষয় উপজেলা পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তার সাথে মুটোফোনে কথা হলে তিনি জানান, ভেঁড়ীবাঁধ সংস্কারের জন্য টেন্ডার হয়ে গেছে ২৩ তারিখ ওপেনিং হবে।
এ ব্যাপারে স্থানীয়রা অভিযোগ করে বলেন, ভেঁড়ীবাঁধ সংস্কারের টেন্ডার হয়েছে। সংস্কার কাজের ঠিকাদার প্রতিষ্ঠান অযথা সময় নষ্ট করছেন। তাদের সময় ক্ষেপণ ও অবহেলার কারণে ভেঁড়ীবাঁধের আজ এ অবস্থা।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন