তৈলকূপীতে জোরপূর্বক মৎস্যঘের দখলের অভিযোগ


এপ্রিল ২১ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: পাটকেলঘাটার তৈলকূপীতে অবৈধ্যভাবে মৎস্যঘের দখলের অভিযোগ উঠেছে। সম্প্রতি তৈলকূপীর বিলনটাডাঙ্গা মৌজায় বিশ্বজিৎ সাধুর ইজারা নেওয়া ঘের অতর্কিত দখল করে নেয় প্রতিপক্ষ। এ ব্যাপারে পাটকেলঘাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বিশ্বজিৎ সাধুর ভাগ্নে অমিত কুমার সাধু।
অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ২০০১ সাল থেকে বিলনটাডাঙ্গা মৌজার কামারাবাদ নামক এলাকায় বিশ্বজিৎ সাধু ৩০০বিঘা ঘের ইজারা নিয়ে মাছ ও ধান চাষ করে আসছিল। ২০১৬ সালে তিনি অসুস্থ্য হয়ে পড়লে তিনি তার ভাগ্নে অমিত কুমার সাধূর উপর ঘের পরিচালনার দায়িত্ব দেন। তারপর থেকে অমিত কুমার সাধু উক্ত ঘের পরিচালনা করে আসছিল। কিন্তু গত ১৩ এপ্রিল নগরঘাটার আয়জুদ্দিন গাজীর ছেলে হান্নান গাজী, হান্নান গাজীর ছেলে মহিবুল্লাহ, সুলতানপুর এলাকার মৃত আনসার গাজীর ছেলে আওয়াল গাজী, মিঠাবাড়ীর আতিয়ার রহমানের ছেলে মিজানুর রহমান তাদের দলবল নিয়ে বিশ্বজিৎ সাধুর ঘেরের মাঝখানে স্কেবেটার মেশিন দিয়ে ভেড়ি বাধ দিতে থাকে। ঘেরের মাঝখান দিয়ে অবৈধ্যভাবে ভেড়ি বাধ দিতে বাধা দিলে তারা অমিত সাধুকে জীবন নাশের হুমকি দেয়।
এব্যাপারে অমিত কুমার সাধু গত ১৩ এপ্রিল পাটকেলঘাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি তাদের ইজারা নেওয়া মৎসঘের অবৈধ্য দখলদারদের কাছ থেকে ফিরে পাওয়ার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন