শিক্ষাবিদ জাফর ইকবাল হত্যা প্রচেষ্টার ঘটনায় সাতক্ষীরায় ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ কর্মসূচি


মার্চ ৫ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: সিলেটে দেশবরেণ্য শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবালকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সাতক্ষীরায় বিক্ষোভ কর্মসূচি পালন করে। কর্মসূচির অংশ হিসেবে গত সোমবার বিকালে শহরের মিনি মার্কেট চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে শহীদ আলাউদ্দিন চত্বরে এক প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে পার্টির জেলা কমিটির সভাপতি বক্তব্যে মুস্তফা লুৎফুল্লাহ এমপি বলেন, বিজ্ঞানমনস্ক শিক্ষাবিদ জাফর ইকবালের উপর হামলার ঘটনার মধ্যদিয়ে দেশে জঙ্গিবাদ যে পুণরায় উস্কে উঠেছে তা প্রতিয়মান হয়। প্রশাসনিক নির্লিপ্ততায় এ ঘটনা ঘটলেও জনগন যদি সংগঠিত না হয় তবে এ হত্যা খুন হামলার ধারা আরও বেড়ে যাবে। ২০১৩ সালের জঙ্গি জামাত শিবির যেভাবে বিভিন্ন মফস্বল অঞ্চলকে বিচ্ছিন্ন করে মানুষ হত্যায় মেতেছিল। তারা ফের সে চেষ্টায় লিপ্ত হয়েছে। সাতক্ষীরায় প্রভাষক মামুন হত্যাসহ স্বাধীনতার স্বপক্ষের সতের জন হত্যা, বাড়িঘর জ্বালানো, রাস্তা-গাছ কাটার ঘটনায় প্রশাসন পাঁচ বছরেও প্রধানতম একটি ট্রাজেডিরও মামলা নিস্পত্তি করতে পারেনি। বিচারের আওতায় আসেনি খুনী জামাত-শিবিররা। কেন এ অবস্থা তা জনগন জানতে চাই। এই সাতক্ষীরার জনগন ঘুরে দাঁড়াতে জানে। মানুষ সংগঠিত হয়ে খুনীদের শাস্তির আওতায় আনবে। বিচার নিশ্চিত করতে বাধ্য করবে প্রশাসনকে।

সমাবেশে বক্তব্য রাখেন, পার্টির সাতক্ষীরা জেলা কমিটির সাধারণ সম্পাদক মহিবুল্লাহ মোড়ল, ফাহিমুল হক কিসলু, স্বপন কুমার শীল প্রমুখ।

সকল বক্তা অবিলম্বে জাফর ইকবাল হত্যা চেষ্টার সাথে জড়িত সবাইকে বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি, সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ ও পাঠ্যপুস্তকে সবধরনের কুপমুন্ডকতা বন্ধ করার জোর দাবি জানান।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন