দক্ষিণের মশাল শুধু সংবাদ মাধ্যম নয়, মানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ের প্লাটফর্ম


মার্চ ২৭ ২০১৮

আমিনা বিলকিস ময়না: জেলার সর্বস্তরের শুভার্থীদের শুভেচ্ছা ভালবাসা আর স্বপ্ন ঘিরে দক্ষিণের মশালের প্রতিষ্ঠা দিবস উদযাপিত। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মিশেল অভিব্যক্তি নিয়ে চলে আলোচনা-সাথে সমালোচনা আর পরিকল্পনা নিয়ে অনুষ্ঠিত হয়েছে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পরিক্রমা।

মঙ্গলবার সকাল দশটায় সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘শুভেচ্ছা সম্মিলনী’। সম্মেলনে সভাপতিত্ব করেন দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি মো: জাকির হোসেন লস্কর শেলী।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আশেক-ই-এলাহী। পত্রিকার বার্তা সম্পাদক আমিনা বিলকিস ময়না’র সঞ্চালনায় অনুষ্ঠিত হয় শুভেচ্ছা সম্মেলন। কেক ও ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সুপার সাজ্জাদুর রহমান। কর্মব্যস্ততার কারণে পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের পক্ষে ফুল কেক শুভেচ্ছা ভালবাসা নিয়ে ডিবি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ হাশমী, পুলিশ পরিদর্শক জুলফিকার আলী।

অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।
অনুষ্ঠানে পত্রিকার প্রতি শুভেচ্ছা জানিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি অধ্যাপক আনিসুর রহিম, দৈনিক পত্রদূতের উপদেষ্ঠা সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, দৈনিক দৃষ্টিপাতের সম্পাদক জি এম নুর ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী, জাসদের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সায়ীদ, দেশ টিভি ও বিডি নিউজের সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, ইত্তেফাক ও একুশে টিভির প্রতিনিধি মনিরুল ইসলাম মিনি, উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক জনকন্ঠের প্রতিনিধি মিজানুর রহমান, সময় টিভি ও এনএনবি মমতাজ আহমেদ বাপী, সময়ের খবরের প্রতিনিধি রুহুল কুদ্দুস ও এটিএন বাংলা ও সমকাল প্রতিনিধি এম কামরুজ্জামান।

আরও উপস্থিত ছিলেন জাতীয় নারী জোটের সাতক্ষীরা জেলা কমিটির সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বীনা, সাবেক ছাত্রনেতা কাজী আক্তার হোসেন, দৈনিক লোকসমাজের প্রতিনিধি শেখ মাসুদ হোসেন, মোহলা টিভির প্রতিনিধি আব্দুল জলিল, দৈনিক সংবাদ ও ইনডিপেন্ড টিভির আবুল কাশেম, ডেইলী অবজারভার প্রতিনিধি জিল্লুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আহসানুর রহমান রাজীব প্রমুখ।

আলোচকরা বলেন সবাই কেবল মাত্র সংবাদ প্রকাশের লক্ষ্যে পত্রিকা চালিয়ে যাচ্ছেন। কিন্তু অধ্যক্ষ আশেক-ই-এলাহী সম্পাদিত দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার রয়েছে নিজস্ব বিশেষ প্রতিশ্রুতি। কারণ এর প্রতিষ্ঠার সাথে সম্পাদক রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গীকার রক্ষা করে চলেছেন শুরু থেকে চারবছর পর্যন্ত। পাঠকের কাছে পত্রিকা কতৃপক্ষ পূর্ণ অঙ্গিকারাবদ্ধ। গণ-মানুষের মুক্তির জন্য সামাজিক সচেতনতায় পত্রিকার অঙ্গীকার উল্লেখযোগ্য। ফলে এ পত্রিকার কার্যক্রমটি শুধু সংবাদ মাধ্যমের নয়। মানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রামের বিশ্বস্ত প্লাটফর্ম।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন