ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ


মার্চ ৪ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: হযরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিশিষ্ট লেখক ড. জাফর ইকবলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
রোববার সকালে সাতক্ষীরা জেলা সম্মিলিত সামাজিক আন্দোলন শহরে বিক্ষোভ মিছিল ও সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসুচি পালন করে।

মানবন্ধনে জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের আহবায়ক শরিফুল্লাহ কায়সার সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেমক্লাবের সভাপতি আবু আহমেদ, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, প্রথম আলোর স্টাফ রির্পোটার কল্যাণ ব্যানার্জী, সংগঠনের যুগ্ম আহবায়ক অধ্যাপক আকবর হোসেন রাজু, মাসুদুর রহমান, রাশেদ হোসেন, আলি আকবর প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক আমিনা বিলকিস ময়না।

বক্তরা বলেন, ড. জাফর ইকবলের উপর হামলা করে সন্ত্রাসীরা মুক্ত চিন্তার উপর হাত দিয়েছে। সন্ত্রাসীরা একের পর এক লেখক বুদ্ধিজীবীদের উপর হামলা করে কন্ঠ রোধ করতে চেয়েছে। বক্তরা অবিলম্বে এসব সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্ঠান্ত মুলক শাস্তি দাবি করেন।

এদিকে সাতক্ষীরাবাসীর ব্যানারে শহরের শহীদ স.ম আলাউদ্দিন চত্বরে ড. জাফর ইকবলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে পৃথক একটি মানববন্ধন পালিত হয়।
জেলা সৈনিক লীগের সভাপতি মাহমুদ আলী সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গণজাগরণ মঞ্চের সংগঠক এ্যড. ফাহিমুল হক কিসলু, ছাত্রলীগের সাবেক জেলা সভাপতি কাজী আক্তার হোসেন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম রনি, শিক্ষক মনোতোষ দাঁ, জেলা বাস্তুহারালীগের সভাপতি গোলাম রসুল প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, ড. জাফর ইকবাল প্রগতিশীল লেখনীর জন্য সমাদৃত হয়েছেন। তার উপর হামলা করে সন্ত্রাসীরা মুক্ত চিন্তার মানুষদের বাংলাদেশ থেকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করেছে। মৌলবাদি গোষ্ঠী একের পর এক লেখক বুদ্ধিজীবীদের উপর হামলা করে মুক্ত চিন্তার মানুষের কন্ঠরোধ করার চেষ্টা করছে।
এসব হামলাকারিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্ঠান্ত মুলক শাস্তির দাবী করেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা পৌর শাখার সভাপতি মকবুল হোসেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন