জনতোপের মুখে পালালো লাবসা ইউপি চেয়ারম্যান: গণধোলাই খেল মেম্বর


মার্চ ১৭ ২০১৮

Spread the love

নিজস্ব প্রতিনিধি: কোন প্রকৌশলীর উপস্থিতি বা পরামর্শ ছাড়াই গোপনে তড়িঘড়ি করে নিম্ন মানের ইট, খোয়া ও বালি দিয়ে সাতক্ষীরার বিনেরপোতা মৎস্য বাজারে ঢালাইয়ের কাজ করতে গিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী ও সাধারণ মানুষের তোপের মুখে পড়েন লাবসা ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম। এসময় তার সহযোগী সদ্য ইউনিয়ন আওয়ামীলীগ থেকে বহিস্কৃত ইউপি সদস্য আব্দুল হান্নানকে গণধোলায় দিয়েছেন জনতা। শনিবার দুপুরে লাবসা ইউনিয়নের বিনেরপোতা মৎস্য বাজারে এ ঘটনাটি ঘটে।

বিনেরপোতা মৎস্য বাজারের ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন বিনেরপোতা মৎস্য বাজার সংস্কার না হওয়ায় বাজারটি জরাজীর্ণ হয়ে পড়ে। এবার বিনেরপোতা বাজারের প্রধান সড়কের কাপেটিং রাস্তা হতে বাজারের শেষ প্রান্ত পর্যন্ত রাস্তা কংক্রিট ঢালাই নির্মাণের জন্য ৭টি প্রকল্পে মোট ১২লক্ষ ১৫ হাজার ৮৮৮ টাকা বরাদ্দ দেন সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। কিন্তু উক্ত প্রকল্পগুলো বাস্তবায়নের শর্ত স্বাপেক্ষে গত ০৫ ডিসেম্বর ২৮৭৭৭১৫ নং চেকে ১২লক্ষ ১৫ হাজার ৮৮৮ টাকা উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম। অথচ টাকা উত্তোলনের ২ থেকে আড়াই মাস অতিবাহিত হলেও বিনেরপোতা বাজারে ৭টি প্রকল্পের একটিও তিনি বাস্তবায়ন করেননি। এ ঘটনায় ইউপি সদস্য এবং ব্যবসায়ীদের অভিযোগের ভিত্তিতে গত ২৫ ফেব্রুয়ারি পত্র-পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশের পর টনক নড়ে উর্দ্ধতন কর্তৃপক্ষেরও।

এ ঘটনায় ডিডিএলজি আব্দুল লতিফ খান গত ২৬ ফেব্রুয়ারি ইউনিয়ন পরিষদ পরিদর্শনে যান এবং সেখানে ইউপি সদস্য ও স্থানীয় জনসাধারণের কাছে অভিযোগ শুনে তা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবেন বলে আশ্বাস প্রদান করেন। এ ঘটনায় ইউনিয়নের আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ জনতা গত ২৮ ফেব্রুয়ারি সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেন। এরপর গত ১১ মার্চ ডিডিএলজি আব্দুল লতিফ খান এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সদর উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা খাতুন এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন স্থানীয়দের।

এদিকে, উক্ত দুর্নীতিবাজ চেয়ারম্যানের পক্ষ নিয়ে বিভিন্ন অপপ্রচারে লিপ্ত হন ৮নং ওয়ার্ডের ইউপি আব্দুল হান্নান ও ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য রাম প্রসাদ। এবিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগ অবগত হয়ে ইউপি সদস্য আব্দুল হান্নানকে ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতির পদ থেকে বহিস্কার করেন। এরই জের ধরে নিজের দূর্নীতি ঢাকতে ইউপি সদস্য আব্দুল হান্নান ও রাম প্রসাদের সহযোগিতায় চেয়ারম্যান আব্দুল আলিম শনিবার দুপুরে গোপনে তড়িঘড়ি করে নিম্ন মানের ইট, খোয়া দিয়ে বিনেরপোতা বাজারের রাস্তা ঢালাই করার চেষ্টা করেন। কিন্তু স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী ও ব্যবসায়ীরা এর প্রতিবাদ করেন।

এসময় চেয়ারম্যান আলিম তাদের তোপের মুখে পালিয়ে যেতে সক্ষম হলেও গণধোলায়ের শিকার হন ইউপি সদস্য আব্দুল হান্নান। এরপর সেখানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামের সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, লাবসা ইউপির প্যানেল চেয়ারম্যান গোলাম কিবরিয়া বাবু, যুবলীগ নেতা ও ইউপি সদস্য আসাদুজ্জামান, আরিজুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

বক্তারা অবিলম্বে উক্ত দুর্নীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং বরাদ্ধ হওয়া সম্পূর্ণ অর্থ ব্যয় করে বিনেরপোতা বাজারের কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে জানার জন্য সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুনের ব্যবহৃত মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি তার ফোনটি রিসিভ করেননি।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন