‘দেখা হবে বিজয়ে’র মোড়ক উন্মোচন করলেন ঢাবি ভিসি


ফেব্রুয়ারি ১০ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : অমর একুশে বইমেলায় বের হলো তরুণ সাংবাদিক ও সংগঠক আহসান রনির সম্পাদনা গ্রন্থ ‘দেখা হবে বিজয়ে’। প্রকাশ করছে ‘সাহস পাবলিকেশন্স’। ২২জন তরুণদের অনুপ্রেরণার গল্প নিয়ে এই বই সাজানো হয়েছে বলে জানালেন বইটির সম্পাদক রনি। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরাতন সিনেট ভবনের সেমিনার রুমে বইটির মোড়ক উন্মোচন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন মো: মফিজুর রহমান, সহযোগী অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী, প্রকাশক নাজমুল হুদা রতন ও নওগাঁর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম নাসিম রেজাসহ বইয়ের লেখক ও শুভানুধ্যারীরা।

‘দেখা হবে বিজয়ে’ বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। বইটির ভূমিকা লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক এবং শুভেচ্ছা বাণী প্রদান করেছেন ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন মো: মফিজুর রহমান।

বর্তমান সময়ের কিছু তরুণ আছেন যারা সকল বাঁধা অতিক্রম করে সামনে দিকে এগিয়ে যাচ্ছেন, নিজের স্বপ্নকে বাস্তবে রুপ দিচ্ছেন কঠোর পরিশ্রম ও দৃঢ় মনোবল দ্বারা। বিভিন্ন সেক্টরের এরকম ২২ জন তরুণ-তরুণী নিজেদের গল্প বলে, সেরা মানুষদের গল্প বলে অনুপ্রেরণা দিয়েছেন তরুণদের। বক্তব্যে ঢাবির ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন,”তরুণরা স্বপ্ন দেখে। তারা সেই স্বপ্ন নিয়ে এগিয়ে যায়। তরুণরা যদি তাদের সময়কে সঠিকভাবে ব্যবহার করতে শেখে তাহলেই দেশ সামনের দিকে এগিয়ে যাবে। তরুণদের অনুপ্রেরণার এই বইটি তরুণদের জন্য অনুপ্রেরণার উৎস হবে বলে আমি মনে করি।

সম্পাদক আহসান রনি বলেন, বর্তমান বেশিরভাগ তরুণরা নানা কারণে হতাশায় ভোগে। জীবনের নানা ক্ষেত্রে প্রতিটি মানুষেরই অনুপ্রেরণার দরকার হয়। কিন্তু অনুপ্রেরণা দিতে পারা খুব কষ্টকর কাজ। তাই সেই চ্যালেঞ্জ নিয়ে চেষ্টা করেছি আমাদের আশেপাশে কিছু উদ্যমী তরুণের গল্পের মাধ্যমে সকল তরুণদেরকে অনুপ্রাণিত করতে।

উপস্থিত অতিথিরা প্রকাশককে ধন্যবাদ জানান ব্যতিক্রমী এই বইটি প্রকাশের জন্য। বইটির প্রকাশক ‘সাহস প্রকাশনী’র কর্ণধার সাহস রতন জানান, তরুণ সাংবাদিক হিসেবে আহসান রনি সকলের কাছে পরিচিত। দেশের সেরা তরুণদের নিয়ে সে কাজ করেছে, লেখালেখি করেছে। বইটিতে এরকম কিছু তরুণের গল্প তুলে ধরা হয়েছে এবং দেশের সকল তরুণদের অনুপ্রেরণা দেওয়ার চেষ্টা করা হয়েছে। আমি দৃঢ় বিশ্বাসী যে দেশের যেকোন বিষয়ে আগ্রহী তরুণরাই বইটিতে নতুন এবং তার জন্য প্রয়োজনীয় কিছু পাবেন।

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন