আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতার উদ্বোধন


ফেব্রুয়ারি ২ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, আলোকচিত্র ধারণ মূলত: একটি শখ। বিশেষ করে তরুণরা দৈনন্দিন কাজের পাশাপাশি কাজটি করে থাকেন। নিয়মিত চর্চা, আত্মনিয়োগ ধৈর্য্যসহকারে এগিয়ে গেলে এবং স্থানীয় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলে মাধ্যমেও প্রতিষ্ঠা পাওয়া সম্ভব।

সিটি মেয়র বৃহস্পতিবার নগরীর জিয়া হল চত্বরে আলোকচিত্র প্রদর্শনী প্রতিযোগিতা ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। খুলনা ফটোগ্রাফি গ্যালারী  (কেপিজি) দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করেছে। তিনি ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন।

সিটি মেয়র আরো বলেন, আলোক চিত্রের মাধ্যমে দেশের নানা প্রান্তের মানুষের জীবনচিত্র, ঋতু বৈচিত্র, সংস্কৃতি, প্রকৃতির অপরূপ দৃশ্যাবলী সবকিছুই ফুটিয়ে তোলা সম্ভব। তিনি প্রদর্শনীতে স্থান পাওয়া বিভিন্ন আলোকচিত্রকে একেকটি ইতিহাস হিসেবে উল্লেখ করে বলেন, খুলনা মহানগরীতেও অনেক ঐতিহ্যবাহী স্থাপনা আছে। সেগুলিকেও আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরা প্রয়োজন। পাশাপাশি আমাদের অর্থনীতিতে অবদান রাখা চিংড়ি মাছ, পাট সহ সুন্দরবন সুন্দরবনের জীববৈচিত্রসমূহ আগামী প্রদর্শনীতে স্থান পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কেপিজি সভাপতি মোঃ হাবিবুর রহমানএর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি কাউন্সিলর মোঃ হাফিজুর রহমান মনি, দৈনিক জন্মভূমি পত্রিকার সম্পাদক ওয়াদুদুর রহমান পান্না সমাজসেবক আসাদুজ্জামান মুরাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন কেপিজি সাধারণ সম্পাদক এস সুমন।

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন