সুশাসন প্রতিষ্ঠার জন্যই সরকার কাজ করে যাচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


জানুয়ারি ২৮ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, ক্ষুধা দারিদ্র্যমুক্ত এবং শোষণহীন বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে দেশে সুশাসন প্রতিষ্ঠা জরুরি। সুশাসন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় এবং সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে বলে বলেন তিনি।

প্রতিমন্ত্রী শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জনপ্রশাসন বিভাগ আয়োজিতসুশাসন উন্নয়ন : এশিয়া প্রেক্ষিতশীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

আনুষ্ঠানে রাবির জনপ্রশাসন বিভাগের অধ্যাপক . পারভেজ আজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাবির উপাচার্জ প্রফেসর . মোহাম্মদ মিজানউদ্দীন, উপ উপাচার্জ প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, প্রফেসর রমেশ কে এ্যারোরা, . মো: নূরুল মোমেন প্রমুখ বক্তৃতা করেন।

প্রতিমন্ত্রী বলেন, বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অনুযায়ী এখন পর্যন্ত যেসব ক্ষেত্রে অগ্রগতি হয়েছে তা ধরে রেখে অধিকতর উন্নয়নের পথে এগিয়ে যেতে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবেলায় এবং সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়ন অর্জনে বাংলাদেশ অন্যতম দেশ হিসেবে বিশে^ কাছে পরিচিতি লাভ করেছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণেও উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে।

দারিদ্র্য ঝুঁকির মধ্যে থাকা জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন হয়েছে জানিয়ে তিনি বলেন, মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে, খাদ্যের ঘাটতি কমিয়ে খাদ্য বিদেশে রপ্তানী হচ্ছে, ঘরে ঘরে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেয়া হচ্ছে, সবার জন্য শিক্ষা নিশ্চিত করার আশ^াস দেয়া হচ্ছে, গ্রাম ওয়ার্ড পর্যায়ে কমিউনিটি ক্লিনিক মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নানা উন্নয়ন পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে।

পরে প্রতিমন্ত্রী বারিন্দ মেডিকেল কলেজ এর বর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন