সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ২ ফেব্রুয়ারি মানববন্ধন


জানুয়ারি ২৮ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প বাতিলের দাবিতে হরতালের সময় শাহবাগে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছেন সাংবাদিকরা। আগামী ২ ফেব্রুয়ারি কারওয়ান বাজারে সার্ক ফোয়ারায় সাংবাদিকদের এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।

গত বৃহস্পতিবার শাহবাগে এটিএন নিউজের দুই সাংবাদিককে নির্যাতনের প্রতিবাদে আজ শনিবার শাহবাগে সাংবাদিকদের এক মানববন্ধন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

শাহবাগে মানববন্ধন শেষে আন্দোলনকারীরা বলেন, আমরা কোনো বাহিনীর বিরুদ্ধে নই। আমরা ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচার চাই। নামকাওয়াস্তে বরখাস্ত নয়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

এটিএন নিউজের ওই দুই সাংবাদিককে মারধরের প্রতিবাদে শনিবার শাহবাগে বেলা ১১টায় অনুষ্ঠিত হয় মানববন্ধন। এতে সব ধরনের গণমাধ্যমের সাংবাদিকসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন। মিডিয়ার সাংবাদিকসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সুন্দরবন রক্ষার দাবিতে রাজধানীতে হরতালপালনকারী ২ জনকে আটক করে পুলিশ। এই ফুটেজ নেয়ার সময় এটিএন নিউজের ক্যামেরাপারসন আব্দুল আলীম ও রিপোর্টার এহসান বিন দিদারকে শাহবাগ থানার সামনে মারধর করে পুলিশের ১৫-২০ জন সদস্য। এই ঘটনার পর শাহবাগ এএসআই এরশাদ মণ্ডলকে চিহ্নিত করে সাসপেন্ড করা হয়েছে। সাংবাদিকদের মারধরের অভিযোগ আমলে নিয়েছে পুলিশ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন