শুরু হল আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব


জানুয়ারি ২৮ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’-এ শ্লোগান নিয়ে শুরু হয়েছে ‘১০ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’। চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ আয়োজিত এ উৎসব চলবে আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত। মঙ্গলবার (২৪ জানুয়ারি), বিকালে শাহবাগের পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন ঘোষণা করা হয়।

উৎসব উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মুস্তাফা মনোয়ারের সভাপতিত্বে উৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় আরোও উপস্থিত ছিলেন উৎসবের বিশেষ অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, উৎসব উপদেষ্টা মোরশেদুল ইসলাম, চিলড্রেন ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুন্নী, উৎসব পরিচালক মোহাম্মদ আবীর ফেরদৌসসহ বিভিন্ন বয়সের দর্শক শ্রোতা। জাতীয় সংগীত, পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানোর মাধ্যমে উদ্বোধন করা হয়।

আয়োজকরা জানায়, এবারের উৎসবে সারাদেশের মোট ১৪টি ভেন্যুতে ৫৪টি দেশের দুই শতাধিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন হচ্ছে উৎসবের মূল কেন্দ্র। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট ৪টি করে চলচ্চিত্র প্রদর্শনী হবে। প্রদর্শনীগুলো সকলের জন্য উন্মুক্ত।

উৎসব আয়োজনে সহযোগিতা করছে- ব্রিটিশ কাউন্সিল, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, আলিয়ঁস ফ্রঁসেজ, জার্মান কালচার সেন্টার, ড্যাফোডিল ইউনিভার্সিটি, সময় টেলভিশন। অনলাইন মার্কেটিং পার্টনার হিসেবে আছে হুতুম এবং রেডিও পার্টনার হিসেবে আছে রেডিও নেক্সট। উৎসবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ১০ লক্ষ টাকার অনুদান দেওয়া হয়েছে বলেও জানায় আয়োজকরা।

ঢাকার বাইরে চট্রগ্রাম, রাজশাহী, রংপুরেও উৎসবের আয়োজন করা হয়েছে। চট্টগ্রামে আয়োজন করছে চিলড্রেনস ফিল্ম সোসাইটি। রাজশাহী ও রংপুরে আয়োজন করেছে চিলড্রেনস ফিল্ম সোসাইটি রাজশাহী ও রংপুর শাখা।

 

 

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন