বিশ্ব মোবাইল কংগ্রেস ২৭ ফেব্রয়ারি


জানুয়ারি ২৮ ২০১৭

Spread the love

এসবিনিউজ ডেস্ক : ফুটবল আর বিশ্বের সুন্দর নগরীর মধ্যে অন্যতম বার্সেলোনা শহরে আর এক মাস পর শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় মোবাইল সম্মেলন মোবাইল ওয়ার্ড কংগ্রেস ২০১৭। “মোবাইল: দি নেক্সট এলেমেন্ট” প্রতিপাদ্য নিয়ে বরাবরের মতোই মোবাইল টেলিযোগাযোগ শিল্পের বৈশ্বিক সংগঠন জিএসএমএ এই সম্মেলনের আয়োজন করছে। গত বছরের ২ আগস্ট লন্ডন শহরে জিএসএমএ কর্তৃক প্রচারিত ঘোষণাপত্রে চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ এ সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

২০০৬ সাল থেকে ২০১৬ পর্যন্ত একটানা এই কংগ্রেস আয়োজন করে বার্সেলোনা শহর মোবাইল কংগ্রেসের রাজধানীতে পরিণত হয়েছে। প্রথমে ২০১৮ সাল পর্যন্ত এ মোবাইল উৎসব বার্সেলোনায় হওয়ার কথা থাকলেও ২০১৫ সালে এক চুক্তিপত্রের মাধ্যমে ২০২৩ সাল পর্যন্ত তা বর্ধিত করা হয়েছে।

বিশ্বের বড় বড় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এই সম্মেলনে অংশ নিচ্ছে। বার্সেলোনা শহরের ফিরা গ্রান ভিয়া ও ফিরা মনজুয়িকে সম্মেলনের জন্য ৯৪ হাজার বর্গমিটার এলাকাজুড়ে বিভিন্ন দেশের মোবাইল প্রতিষ্ঠানগুলোর জন্য পৃথক প্যাভিলিয়ন ও কংগ্রেসের অন্যান্য ইভেন্টে পরিচালনার স্থান নির্ধারিত থাকবে। জিএসএমএ ধারণা করছে, বিশ্বের প্রায় ২১০টি দেশের দুই হাজার ২শ মোবাইল কোম্পানি ও মোবাইল শিল্পের সঙ্গে জড়িত প্রায় এক লাখ এক হাজার প্রফেশনাল এ কংগ্রেসে যোগদান করবেন। বিশ্বের নামকরা সব মোবাইল ব্র্যান্ড আইবিএম, ইনটেল, লেবোভো, এলজি, মারসেডেজ বেনজ, মাইক্রোসফট, এনইসি, নোকিয়া, ওরাকল, অরেঞ্জ, ফিলিপস, স্যামসাং, এসএপি, সনি মোবাইল, টেলেফোনিকা, ভোডাফোন, আওএল, চিসকো সিস্টেম, ডেউটস টেলেকম, এরিকসন, ফোর্ড, গুগল, হেওলেট পেকার্ড এন্টারপ্রাইজ, এইচটিচি, হুয়াওয়েইসহ অন্যান্য কোম্পানি কংগ্রেসে অংশগ্রহণ করবে।

 

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন