‘জাতিসংঘের চিঠি ফলপ্রসূ হবে না’


জানুয়ারি ২৮ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্য বাংলাদেশ সরকারকে দেওয়া জাতিসংঘের চিঠি ফলপ্রসূ হবে না বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার রাজধানীর শেরেবাংলা চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্য জাতিসংঘ বাংলাদেশ সরকারকে চিঠি দিয়েছেন। অতীতেও তারা চিঠি দিয়েছিলেন। কিন্তু সেই উদ্যোগ ব্যর্থ হয়ছে। তবে এবার সার্চ কমিটি গঠনের আগে চিঠি দিলে ফলপ্রসূ হত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঘোষিত সার্চ কমিটির প্রতিটি ব্যক্তির নিরপেক্ষতা নিয়ে আমাদের সন্দেহ হয়েছে। সুতরাং এ কমিটির কাছে আমাদের নতুন কোন আশা ও প্রত্যাশা নেই। এবং খুব বেশী আশাও আমরা দেখছি না।

রাষ্ট্রপতি জনগণের আশা- আকাঙ্খা পূরণ করতে পারেননি দাবি করে তিনি বলেন, আমাদের ও জনগণের আশা ছিল রাষ্ট্রপতি নিরপেক্ষ সার্চ কমিটি গঠন করবেন। কিন্তু সেটা হয়নি। এতে আসরা ক্ষুব্ধ ও হতাশ। সুতরাং এ সার্চ কমিটি নিরপেক্ষ নির্বাচন কমিশনও গঠন করতে পারবে না।

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সংগঠনের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ উপস্থিত ছিলেন। জাতীয়তাবাদী যুবদল আয়োজিত সংগঠনের নবনির্বাচিত কমিটি পুষ্পমাল্য অর্পন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন