উন্নত শিক্ষাই পারে ব্যক্তির জীবনকে পরিবর্তন করতে : মার্কিন রাষ্ট্রদূত


জানুয়ারি ২৮ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : মার্কিন রাষ্ট্রদুত মার্শা ব্লু বার্নিকাট বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের শক্তিশালী সম্পর্কের একটি অন্যতম দিক হল শিক্ষার জন্য আমাদের গভীর শ্রদ্ধা, শিক্ষা দানের প্রতি অঙ্গীকার এবং শেখার জন্য উৎসাহ। একটি উন্নত শিক্ষাই পারে একজন ব্যক্তির জীবনকে পরিবর্তন করতে।

শনিবার আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ১৫ বছর প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে মার্কিন রাষ্ট্রদুত এ কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদুত ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সফটয়্যার ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন চাকুরীতে যুক্তরাষ্ট্র সব সময় সাহায্য করবে বলে জানান। এ সময় তিনি শিক্ষার্থীদের পড়াশুনায় মনোযোগী হওয়ারও পরামর্শ দেন।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম এ সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মাতলুব আহমাদ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ইউসুফ এম ইসলাম,উপ-উপাচার্য প্রফেসর ড.এস এম মাহাবুবুল হক মজুমদার প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে দেশী-বিদেশীসহ প্রায় ১৮ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিকেলে জনপ্রিয় ব্যান্ড দল ওয়্যারফেজের লাইভ কনসার্টের মূর্ছনায় সঙ্গীত পরিবেশিত হয়।

এর আগে ঢাকার মানিক মিয়া এভিনিউ থেকে ৩৫০টি বাসের র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আশুলিয়া ক্যাম্পাসে এসে মিলিত হয়।

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন