1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

করতালিতে মুখরিত প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষনা :সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালিতে শহিদ রাজ্জাক পার্কে স্বাগত মুজিব বর্ষের ক্ষণগননা শুরু

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শনিবার, ১১ জানুয়ারি, ২০২০
  • ২৩৩ সংবাদটি পড়া হয়েছে


নিজস্ব প্রতিনিধি: নাগরিক সমাজের অগনিত মানুষের পদচারণায় মুখরিত বর্ণময় র‌্যালির মধ্য দিয়ে সাতক্ষীরায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ক্ষণগননাকে স্বাগত জানানো হয়েছে।
শুক্রবার দুপুরে ঢাক ঢোল বাজনা বাদ্যি বাজিয়ে ব্যানার ফেস্টুন প্লাকার্ড সজ্জিত র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে যাত্রা শুরু করে। জেলা প্রশাসন আয়োজিত এই র‌্যালি ও অন্যান্য অনুষ্ঠানে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল , পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু , পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমূখ।
র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. কাজী হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশাররফ হোসেন মশু, নাগরিক কমিটির আহবায়ক ও সদস্য সচিব অধ্যক্ষ আনিসুর রহিম ও আবুল কালাম আজাদ, নাগরিক আন্দোলন মঞ্চ সভাপতি ফাহিমুল হক কিসলু ও সম্পাদক সাধারন সম্পাদক হাফিজুর রহমান মাসুম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক আবু রায়হান ও সদস্য সচিব লায়লা পারভিন সেঁজুতি , বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সাংবাদিক , সামাজিক সাংস্কৃতিক কর্মী, মুক্তিযোদ্ধা, শিক্ষক, ছাত্র ছাত্রী, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা প্রমূখ। শহর প্রদক্ষিণ শেষে বর্ণাঢ্য র‌্যালিটি মিলিত হয় শহিদ রাজ্জাক পার্কে স্থাপিত মুজিব বর্ষের ক্ষণগননা ঘড়িকে ঘিরে আয়োজিত অনুষ্ঠানমালায়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শুদ্ধস্বরে সহ¯্র কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।
বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন ঘোষনার সাথে সাথে শুরু হয় কাউন্ট ডাউন।এ সময় করতালিতে মুখরিত হয়ে ওঠে শহিদ আবদুর রাজ্জাক পার্ক। পরে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং
এর আগে সকালে জেলা প্রশ্সাকের সম্মেলন কক্ষে আয়োজিত এক জনাকীর্ণ প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ সাতক্ষীরায় শুরু হতে যাচ্ছে মুজিব বর্ষের ক্ষণগননা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কাউন্ট ডাউন উদ্বোধন করবেন। তিনি বলেন এ উপলক্ষে সাতক্ষীরা সেজেছে নানা সাজে নানা বর্ণে। এ উপলক্ষে সন্ধ্যায় সাতক্ষীরা পৌর দীঘির চারপাশে মোমবাতি প্রজ্জ্বালন ও পৌর দীঘির মধ্যে বঙ্গবন্ধুর ভাষনের প্রতিকৃতি লাইটিংয়ের মাধ্যমে প্রদর্শন করা হবে। জেলা শহরের সাতটি গুরুত্বপূর্ণ স্থানে শোভা পাচ্ছে মুজিব তোরণ। শহিদ আবদুর রজ্জাক পার্কে বসানো হয়েছে ক্ষণ গননার ঘড়ি। দুপুরে মুজিব র‌্যালির মধ্য দিয়ে কর্মসূচির সুচনা করা হবে।
শুক্রবার সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল তার সম্মেলন কক্ষে এসব তথ্য প্রকাশ করেন। তিনি বলেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ,সমবেত কন্ঠে শুদ্ধস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনা ও বিজয় ফুল এর ওপর বিশেষ প্রদর্শনী শেষে প্রধানমন্ত্রীর উদ্বোধনের সাথে সাথে শুরু হবে ক্ষণগননার আনুষ্ঠানিকতা।
তিনি বলেন এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা অনুষ্ঠিত হবে। ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন ছাড়াও ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত চলবে মুজিববর্ষের নানা অনুষ্ঠান ,যোগ করেন জেলা প্রশাসক।
প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, স্থানীয় সরকার উপপরিচালক হুসাইন শওকতসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd