1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

মশালের আলোর ঝলকানীর মধ্য দিয়ে জাসদের প্রতিষ্ঠাবাষির্কী পালিত: জাসদের জন্ম ছিল সময়ের বাস্তবতা

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯
  • ৪৪৫ সংবাদটি পড়া হয়েছে


ডেস্ক রিপোট: হাজার মানুষের দৃপ্ত শ্লোগান আর মশালের আলোর ঝলকানীর মধ্যদিয়ে সাতক্ষীরাতে জাসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। সন্ধ্যার আলো ডুবে যাওয়ার সাথে সাথে ব্যান্ড পাটির ঢোলের সাথে সাথে সাথেই ‘দুনিয়ার মজদুর এক হও’ শ্লোগানের গনন বিদারী উচ্চারইের সাথে শুরু প্রতিষ্ঠা দিবসের আনুষ্ঠানিক মশাল মিছিল। দীর্ঘ দিবস পরে সাতক্ষারীরাতে মশালের আলোতে সজ্জিত মিছিল মানুষকে আকৃর্ষিত করে। রাস্তার দুধারে সাধারন মানুষ দাড়িয়ে করতালী দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত স্বাধীন বাংলাদেশের প্রথম রাজনৈতিক দলের প্রতিষ্ঠাবার্ষিকীর পদযাত্রাকে স্বাগত জানায়। মিছিলের শ্লোগানের শব্দের সাথে সাধারন পথযাত্রীরা কন্ঠ মিলিয়ে জাসদের অগ্রযাত্রাকে স্বাগত জানান। স্বত:ফূর্ত জনগইের অংশগ্রহণের মাধ্যমে একটি রাজনৈতিক দলের মিছিলে কিভাবে জনতার মিছিলে পরিণত হয় তার বাস্তব চিত্র মিছিল ও সমাবেশে প্রস্ফুরণ ঘটে।
সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর ৪৭তম প্রতিষ্ঠবার্ষিকী পালিত হয়েছে। দলটির প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় সাতক্ষীরা পোস্ট অফিস মোড় থেকে বর্ণাঢ্য মশাল মিছিল বের হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে সাতক্ষীরা নিউ মার্কেট মোড়স্থ শহীদ স ম আলাউদ্দিন চত্বরে গিয়ে শেষ হয় এ সময় জাসদের সংগ্রামী সভাপতি মুক্তিযোদ্ধা কাজী রিয়াজের সভাপতিত্বে, ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন লস্করের সঞ্চলনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রিয় কমিটির সহ-সম্পাদক শেখ ওবায়দুস সুলতান বাবলু, কৃষক জোট কেন্দ্রিয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, কলারোয়া উপজেলা সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, গণসমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় নারী জোট সাতক্ষীরা জেলা শাখার সভাপতি পাপিয়া আহমেদ, জেলা যুব জোটের সাধারণ সম্পাদক মিলন ঘোষাল, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অনুপম কুমার অনুপ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এসএম আবদুল আলিম প্রমুখ।
সমাবেশে সরকারের চলমান দুর্নীতি বিরোধী কার্যক্রমকে স্বাগত জানিয়ে নেতৃবৃন্দ বলেন, জাসদ সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে দেশ থেকে দুর্নীতি, দলবাজী চিরবিদায়ের লক্ষ্যে সুশাসনের বাংলাদেশ প্রতিষ্ঠা দাবি তুলেছে। দেশ থেকে যদি দূর্নীতির মূল উৎপাদন কার না যায় তাহলে উন্নয়ের সুফল কখনই জনগণ দেখতে পাবে না।
নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধ ফেরত যুব নেতৃবৃন্দ ১৯৭২ সালে দলবাজী আর দূণীতির বিরুদ্ধে প্রতিবাদ করে ও ক্ষমতার মোহ ত্যাগ করে জনগণের সার্বিক অর্থনৈতিক মুক্তির দাবিতে নুতন রাজনৈতিক দলের জন্ম দেয়। আজ ৪৭ বছর পরে এসে প্রমানিত হয়েছে জাসদের সে দিনের দাবি কত যৌক্তিক ছিল। জাসদ গরীব মানুষের রাষ্ট্র প্রতিষ্ঠার রাজনীতি করে।
গণসমাবেশে বক্তারা আরও বলেন, সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আইনের শাসন ও প্রশাসনের নিরপেক্ষতা নিশ্চিত করতে হবে। চলমান দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান জোরদার করার পাশাপাশি জেলা-উপজেলা পর্যন্ত বিস্তৃত করতে হবে। জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা নির্মুল করে শান্তি ও উন্নয়নের ধারা এগিয়ে নিতে হবে। সরকারকে বৈষম্যের অবসান করে সমাজতন্ত্রের পথে এগিয়ে যেতে হবে তবেই সুশাসন প্রতিষ্ঠিত হবে।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd