1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

এবার দেশীয় তিন তারকা ক্রিকেটারকে দলে ভেড়ালো খুলনা টাইগার্স

মশাল ডেস্ক (ক্রীড়া)
  • হালনাগাদের সময় : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪
  • ১৩ সংবাদটি পড়া হয়েছে

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ২৭ ডিসেম্বর পর্দা উঠবে টুর্নামেন্টটির আসন্ন আসরের। এর আগে আগামী অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর প্লেয়ার্স ড্রাফট। এদিন ফ্র্যাঞ্চাইজিগুলো দলে ভেড়াবে নিজেদের পছন্দের তারকাদের।

আগামী সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর একটি অভিজাত পাঁচতারকা হোটেলে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে বিপিএলের এবার আসরের ড্রাফট। প্রাথমিকভাবে নিবন্ধনকৃত ১৮৮ দেশি ক্রিকেটারদের তালিকা ফ্র্যাঞ্চাইজিদের হাতে পৌঁছে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসন্ন ড্রাফটের আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি একজন করে ক্রিকেটারকে সরাসরি চুক্তিতে দলে নেয়ার পাশাপাশি দুজনকে রিটেইন করার সুযোগ পাচ্ছেন। নতুন তিনটি ফ্র্যাঞ্চাইজি অবশ্য তিনজনকে সরাসরি চুক্তিতে দলে নেবে।

সে হিসেবে সরাসরি চুক্তিতে ক্রিকেটারদের দলে ভেড়াতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিগুলো। খেলোয়াড় কেনার মাঠে অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলোর দৌড়ঝাঁপ দেখা গেলেও দেখা যায়নি সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্সকে। অবশেষে ড্রাফটের ২দিন আগে সরব হয়েছে তারা। সিলেট একসঙ্গে তিন ক্রিকেটারকে দলে ভেড়ানোর খবর দিয়েছিল। এবার তিন দেশীয় খেলোয়াড়কে দলে ভেড়ানোর খবর দিয়েছে খুলনাও।

খুলনা রিটেইন খেলোয়াড় হিসেবে দলে ভিড়িয়েছে আফিফ হোসাইন ও মাসুম আহমেদকে। এছাড়া ডিক্টে সাইনিংয়ের মাধ্যমে দলে ভিড়িয়েছে স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

শনিবার (১২ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে তারা। জানা গেছে খুলনার হয়ে নেতৃত্ব দেবেন মেহেদি মিরাজ। গত আসরে অধিনায়কত্ব করা এনামুল হক বিজয়কে আগেই ছেড়ে দিয়েছিল খুলনা।

পরিচয় দিতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় মিরাজকে ‘গেম চেঞ্জার’ হিসেবে অভিহিত করেছে দলটি। বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন মিরাজ। ফ্র্যাঞ্চাইজিটির হয়ে গত আসরে শিরোপাও জিতেছিলেন টাইগার এই অলরাউন্ডার। তবে এবার আর ফরচুনের সঙ্গে পথচলা হচ্ছে না মিরাজের।

বিপিএলের গত আসরে তেমন উজ্জ্বল ছিলেন না মিরাজ। ১৫ ম্যাচে ১১ ইনিংসে ১৩৩.৩৩ স্ট্রাইক রেটে ১৫৬ রান আসে তার ব্যাটে। সর্বোচ্চ ছিল ৩৫ রানের ইনিংস। বল হাতে ১৫ ম্যাচে ১২ ইনিংস বল করেছিলেন তিনি, নেন ১১ উইকেট। সেরা বোলিং ২৪ রান খরচায় তিন উইকেট।

এ ছাড়া আফিফ হোসেন ধ্রুবকে রিটেইন করেছে খুলনা। গত আসরে দলটির হয়ে তুলনামূলক ভালো পারফরম্যান্স ছিল আফিফের। ১২ ম্যাচে ১২০.৮৬ স্ট্রাইক রেটে ২৭৮ রান আসে তার ব্যাটে। ছিল একটি হাফ সেঞ্চুরিও। তিন ইনিংসে বোলিং করে একটি উইকেটও নেন তিনি।

পাশাপাশি নাসুম আহমেদকে রিটেইন করেছে খুলনা টাইগার্স ফ্র্যাঞ্চাইজিটি। ফলে গত আসরের মতো এবারও নাসুমকে খুলনার হয়ে খেলতে দেখা যাবে। গত আসরে উল্লেখযোগ্য পারফরম্যান্স ছিল না নাসুমেরও। দশ ম্যাচে আটটি উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই অর্থোডক্স। তবুও তার প্রতি ভরসা রাখতে চাইছে খুলনা।

গেলবারের মতো এবারো দলটির প্রধান কোচের ভূমিকায় থাকছেন তালহা জুবায়ের। বিপিএলের সর্বশেষ আসরে সাবেক এই পেস বোলারের কোচিংয়েই দারুণ শুরু করেছিল খুলনা। তবে মাঝপথে খেই হারিয়ে সেমিফাইনালের সুযোগ হাতছাড়া হয়ে যায় দক্ষিণবঙ্গের এই দলটির।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd