1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
৭ কার্তিক, ১৪৩১
Latest Posts

সাতক্ষীরায় বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ পালিত

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৮০ সংবাদটি পড়া হয়েছে

সাতক্ষীরা: “টেকসই দুগ্ধ শিল্প সুস্থ মানুষ, সবুজ পৃথিবী” এই প্রতিপাদ্যে সাতক্ষীরায় বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ-২০২৩  পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও স্কুলের শিক্ষার্থীদের মাঝে প্যাকেটজাত দুধ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (০১ জুন) সকালে জেলা প্রাণী সম্পদ অফিসের আয়োজন একটি র‍্যালী বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রাণী সম্পদ অফিসের সামনে এসে শেষ হয়। সাতক্ষীরা শহরে দ্যা পোল স্টার পৌর হাইস্কুল, সাতক্ষীরা সরকারি শিশু পরিবার বালক, সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ও লাবসা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাাঝে প্যকেট জাত দুধ বিতরণ করা হয়।

বেলা ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় জেলা প্রাণী সম্পদ অফিসার ডা. এবি এম আব্দুর রউফ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) কাজী আরিফুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আতিকুল ইসলাম, এনডিসি রনি তালুকদার, সদর উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. মো. নাজমুস সাকিব,সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী স্কুল প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, সাতক্ষীরা সরকারি  শিশু পরিবারে উপ-তত্ত্বাবাধায় আয়শা খাতুন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন,শরীর সুস্থ এবং কর্মক্ষম রাখতে দুধ ও দুগ্ধজাত খাবার অপরিহার্য। এই অপরিহার্য খাদ্যদ্রব্যের খাত সম্পর্কিত কার্যক্রমে নজর বাড়াতে ১ জুন পালন করা হয় ‘বিশ্ব দুগ্ধ দিবস’। ২০০১ সাল থেকে জাতিসংঘ খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) উদ্যোগে দিবসটি পালিত হয়ে আসছে

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd