1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

মণিপুরে ভূমিধসে ৭ মৃত্যু, নিখোঁজ ৪৫

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ১৬৭২ সংবাদটি পড়া হয়েছে

ভারতের মণিপুরে প্রবল বৃষ্টিপাত ও ভূমিধসের কারণে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৩ জন এবং নিখোঁজ এখনও ৪৫ জনের মতো। ফলে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। এই বিষয়টি নিশ্চিত করেছেন মণিপুরের নোনি জেলার মহকুমা কর্মকর্তা সলোমন.এল ফিমেট।বুধবার দিবাগত মধ্যরাতের দিকে নোনি জেলার মাখুয়াম এলাকায় টুপুল ইয়ার্ড রেলওয়ে কনস্ট্রাকশন ক্যাম্পের কাছে এই ভূমিধসের ঘটনা ঘটে। এতে নিহতদের পরিচয় এখনও জানা না গেলেও নিহতরা স্থানীয় নির্মাণকর্মী ও সেনা সদস্য বলে অনুমান করা হচ্ছে।  গত কয়েকদিনের টানা বর্ষণের কারণেই এই ভূমিধসের সৃষ্টি হয়েছে। এর ফলে ইম্পফলের কাছে নতুন রেল প্রকল্প জিরিবামের দিকে যেতে টুপুল রেলস্টেশন ভবনটির ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে রেল লাইন এবং নির্মাণ কাজে যুক্ত শ্রমিকদের একটি ক্যাম্পও। ভূমিধসের কারণে অবরুদ্ধ হয়ে পড়েছে স্থানীয় ইজেই নদীর গতিপথ, এর ফলে সেখানে একটি বিশাল গর্তের সৃষ্টি হয়েছে এবং তা থেকে আশপাশের নিচু এলাকা প্লাবিত হওয়ারও আশঙ্কা রয়েছে।
দুর্ঘটনার পরই মণিপুর রাজ্য সরকার উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধারকাজে হাত লাগিয়েছে ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ), রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ), রাজ্য সরকার ও রেলের কর্মীরা। ধসের নিচে চাপা পড়া ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যদিও বৈরী আবহাওয়ার কারণে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। 

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd