1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

সাতক্ষীরায় করোনা রোগী ১৩২ জন, নতুন সনাক্ত ২০ জন

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৮৬ সংবাদটি পড়া হয়েছে

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা জেলায় নতুন করে আরো ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সাতক্ষীরা জেলায় মোট ১৩২ জন করোনা আক্রান্ত হয়ছেনে।
বৃহস্পতিবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়রে (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে পাওয়া নমুনা রিপোর্ট ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, এ নিয়ে আজ পর্যন্ত মোট ১৩২ জন করোনা আক্রান্ত হয়েছে জেলায়। তিনি আরো জানান, ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লক ডাউনের প্রস্তুতি চলছে।
প্রাপ্ত তথ্য অনুযায়ী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে আজ ঘোষিত ফলাফলে ৭৮টি নমুনা পজেটিভ হয়েছে। এর মধ্যে যশোরের রয়েছে ৩১টি। বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও চলমান পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, বুধবার তাদের ল্যাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচ জেলার ২৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যশোরের নমুনা ছিল ১০৪টি। এতে ৩১টি পজেটিভ ফল দেয়।
এছাড়া মাগুরার ৪৫টির মধ্যে আটটি, ঝিনাইদহের ২৮টির মধ্যে দশটি, বাগেরহাটের ২৯টির মধ্যে সাতটি এবং সাতক্ষীরার ৬৫টির মধ্যে ১৯টি নমুনার পজেটিভ ফল আসে। পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনদের অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান, ড. শিরিন।
এদিকে, যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, আজ বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টার থেকে পাওয়া ৩১টি পজেটিভ নমুনার মধ্যে ২৩টি নতুন। বাদবাকি আটটি ছিল ফলোআপ। এর ফলে যশোর জেলায় এখন করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪৩৪-এ দাঁড়ালো। অনলাইন ডেস্ক:

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd