1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

সাকিবের দেশে ফেরা নিয়ে যা জানা গেল

মশাল ডেস্ক
  • হালনাগাদের সময় : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
  • ১১ সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজের প্রথম টেস্ট খেলে অবসর নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন দেশের ক্রিকেটের সবচেয়ে বিখ্যাত এই তারকা। তবে হত্যা মামলার আসামি হওয়ায় তার দেশে ফেরার বিষয়ে সংশয় দেখা দিয়েছে, তবে সাকিবকে নির্ভয় দিয়েছেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

রোববার (১৩ অক্টোবর) বিসিবিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ জানিয়েছেন, সাকিবের দেশে ফেরা কিংবা খেলার ক্ষেত্রে কোনো আইনগত বাধা নেই। তিনি বলেন, ‘সাকিব বাংলাদেশের নাগরিক এবং একজন ক্রিকেটার হিসেবে তার খেলার অধিকার রয়েছে। তাই তার দেশে আসার ক্ষেত্রে কোনো সমস্যা দেখি না।’

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবকে নিয়ে চলমান বিতর্ককে আবেগের বহিঃপ্রকাশ হিসেবে উল্লেখ করে আসিফ মাহমুদ বলেন, ‘গণতান্ত্রিক দেশে মানুষ তাদের মত প্রকাশের অধিকার রাখে। তবে আমার আহ্বান থাকবে, যেন কারো নিরাপত্তা ঝুঁকিতে না পড়ে। আমাদের দেশের পরিবেশ ঠিক রাখা জরুরি, যাতে দক্ষিণ আফ্রিকা বা অন্য কোনো দেশ বাংলাদেশে এসে নিরাপত্তা নিয়ে শঙ্কিত না হয়।’

আইনের বিষয়ে মন্তব্য করতে অনিচ্ছা প্রকাশ করে আসিফ মাহমুদ আরও বলেন, তিনি বলেন যদি কোনো আইনগত বিষয় থাকে, তা আইনগত প্রক্রিয়ায় সমাধান হবে। তবে নিরাপত্তার বিষয়ে সতর্ক থাকবেন বলেও জানান তিনি। দেশের পরিবেশ ঠিক না থাকলে, বিদেশি দলগুলো বাংলাদেশে আসতে দ্বিধা করতে পারে বলেও জানান তিনি।

রাজনৈতিক পরিবর্তনের পর সাকিব এখনো দেশে ফেরেননি। তবে তিনি ভারত সফরের সময় কানপুরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন। মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্টটি হতে পারে তার ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ, তবে সেই সিদ্ধান্ত নিয়ে এখনো কিছু জটিলতা রয়েছে। সাকিব পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত দেশে ফেরার বিষয়ে শর্তও দিয়েছেন।

ক্রিকেটার হওয়ার পাশাপাশি সাকিব ছিলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য। তবে সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তার নীরব অবস্থান নিয়ে কিছু মহলে অসন্তোষ দেখা দেয়। সম্প্রতি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে দুঃখপ্রকাশ করেন।

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে ২১ অক্টোবর, এবং যদি সবকিছু ঠিক থাকে, তবে সেটিই হতে পারে সাকিব আল হাসানের শেষ আন্তর্জাতিক টেস্ট ম্যাচ।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd