1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

জলাবদ্ধতা নিরসনের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ২০ সংবাদটি পড়া হয়েছে
 জলাবদ্ধতা থেকে চিরতরে মুক্তির দাবিতে পুরাতন সাতক্ষীরা সরদার বাড়ির সম্মুখ হতে কলোনী মাদ্রাসা সম্মুখ পর্যন্ত জলবদ্ধতা নিরসনের জন্য মানববন্ধন করেছে সাতক্ষীরা পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দারা।বুধবার (২ অক্টোবর) সকাল ১১টায় সাতক্ষীরার প্রেসক্লাবের সামনে  দাঁড়িয়ে এই মানববন্ধনে শতশত ছাত্র-ছাত্রী ,শিক্ষক ও বৃদ্ধরা অংশগ্রহণ করেন।মাদ্রাসাতুল মদিনা আল আমিন এর মুহতামিম সাইফুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল  মুফতি আখতারুজ্জামান। এছাড়াও বক্তব্য রাখেন মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন, মোঃ মোখলেসুর রহমান,আরিফবিল্লাহ ও আরো অনেকে।
মানববন্ধনে বক্তারা বলেন, ”আমরা বহু বছর ধরে এখানে বসবাস করে আসছি। প্রতি বছর ঝড়-বৃষ্টির সাথে যুদ্ধ করে জীবন ধারন করে চলেছি। প্রতি বছর বর্ষার পানিতে আমাদের ঘরবাড়ি, পুকুর, গাছাগাছালি, ক্ষেতের সবজি, মৎস্য ঘেরসহ ধান্য ফসলের ক্ষতি সাধন হয়। প্রসূতি নারী বা অসুস্থ্য ব্যক্তিকে কোন জরুরী চিকিৎসা সেবাই নিয়ে যাওয়া খুবি কষ্টকর। বর্তমানে আমাদের ওয়ার্ডটি পানিতে তলিয়ে আছে। আমরা খুবি মানবেতার জীবন যাপন করছি।প্রতি বছর বর্ষার পানিতে আমাদের ঘরবাড়ি, পুকুর, গাছাগাছালি, ক্ষেতের সবজি, মৎস্য ঘেরসহ বিভিন্ন ফসলের ক্ষতি সাধন হয়।ঘরবাড়ি থেকে বের হওয়ার পরিস্থিতি নেই।বৃষ্টির পানি ঘরের ভেতরে প্রবেশ করেছে। আমরা যে ঘরে ঘুমায় সেখানে হাঁটু পানি। রান্নার ঘর এমনকি গোয়াল ঘরও ডুবে গেছে। ঘরের ভেতরে সাপ প্রবেশ করছে। আমরা রান্নাও করতে পারছিনা। এমনকি ল্যাট্রিন গুলোও ডুবে গেছে।বৃৃষ্টির পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।তারা আরও বলেন, কয়েকজন প্রভাবশালী ঘের মালিক এই জলাবদ্ধতার জন্য দায়ী। তারা ঘের করার জন্য বাঁধ দিয়েছে ফলে এই পানি বের হবার কোন সুযোগ নেই। প্রতিবছর আমরা ডুবে মরলেও এ ব্যাপারে তাদের কোন ভ্রুক্ষেপ নেই। আমরা এই জলাবদ্ধতা থেকে স্থায়ীভাবে পরিত্রাণ চাই। এ ব্যাপারে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।”

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd