1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

শ্যামনগরে সেবাদানকারী প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা

মশাল ডেস্ক
  • হালনাগাদের সময় : বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪
  • ৫ সংবাদটি পড়া হয়েছে
Oplus_131072
 ব্রেকিং দ্য সাইলেন্স এবং কোডেক এর আয়োজনে, অক্সফ্যাম ইন বাংলাদেশ ও অষ্ট্রেলিয়ান এইড-এর সহায়তায় শ্যামনগরে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ অক্টোবর মঙ্গলবার সকাল ১১টায় শ্যামনগর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সভায় ব্লু-ইকোনমি এন্ড ইনক্লুসিভ ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় স্থানীয় সরকারের স্ট্যান্ডিং কমিটিসমূহ শক্তিশালীকরণ এবং আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের ফলে উপকূলীয় অঞ্চলের ক্ষতিগ্রস্থ নারী ও প্রান্তিক জনগোষ্ঠির প্রয়োজনীয় সেবাসমূহ প্রাপ্তিতে উপজেলা পর্যায়ের সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
প্রকল্পটি উপকূলীয় এলাকার জনগোষ্ঠী-বিশেষ করে নারী এবং প্রান্তিক জনগোষ্ঠীর জীবন ও জীবিকার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে সক্ষমতা বৃদ্ধি, জেন্ডার ন্যায্যতা, বাস্তুতন্ত্র (ইকো-সিস্টেম) ব্যবস্থাপনা এবং জলবায়ু পরিবর্তন জনিত ক্ষয়-ক্ষতি পুনরুদ্ধারে সহায়তা এবং তাদের অধিকার বাস্তবায়নে প্রকল্প বাস্তবায়ন করছে।
ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা প্রকল্প অফিসের ইনচার্জ ও প্রোগ্রাম ম্যানেজার মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে  মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসক ডা. সঞ্জীব দাশ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাজমূল হুদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা
মো. জিয়াউর রহমান প্রমুখ।
এছাড়া সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, বন বিভাগের প্রতিনিধি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রতিনিধি, মৎস্য বিভাগের প্রতিনিধি এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের প্রতিনিধি, বিভিন্ন এনজিও কর্মকর্তা, প্রিণ্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক, কমিউনিটির নেতৃবৃন্দ ও যুব দলের প্রতিনিধিরা।
উক্ত মতবিনিময় সভায় আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের ফলে ক্ষয়-ক্ষতি, এর প্রভাব এবং উপকূলীয় এলাকার প্রন্তিক জনগোষ্ঠির জীবন ও জীবিকার জন্য প্রয়োজনীয় সেবাসমূহ কি কি রয়েছে এবং সহজে কমিউনিটির মানুষেরা সেই সেবাসমূহ সহজে পেতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনার মূল ফলাফল হিসেবে বলা যায়, উক্ত অনুষ্ঠানের মাধ্যমে উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং কমিউনিটির প্রতিনিধি ও নেতৃবৃন্দের মাধ্যে একটি সেতুবন্ধন তৈরী হয়েছে। যা উপকূলীয় এলাকার প্রন্তিক জনগোষ্ঠির জীবন মান উন্নয়নে বিভিন্ন সেবা প্রাপ্তিতে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।
সভাটি সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র প্রজেক্ট ম্যানেজার মিরাজ উদ্দীন তালুকদার।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd