1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
৮ কার্তিক, ১৪৩১
Latest Posts

আশাশুনিতে এইচপিভি ভ্যাকসিনেশন ক্যাম্পিং উদ্বোধন

বিএম আলাউদ্দীন
  • হালনাগাদের সময় : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪
  • ১ সংবাদটি পড়া হয়েছে
আশাশুনি :
আশাশুনি উপজেলায় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) ভ্যাকসিনেশান ক্যাম্পেইন ২০২৪ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন।
সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ক্যাম্পে সেন্ট্রাল ক্যাম্প উদ্বোধন করা হয়। পরে বুধহাটা ইউনিয়নের শ্বেতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্যাম্প উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ উম্মে ফারহানা। এসময় উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার বর্মন তার সাথে ছিলেন।
উপজেলার সকল ইউনিয়নে ২৪ অক্টোবর থেকে ১৩ দিন শিক্ষা প্রতিষ্ঠান ও ইপিআই ক্যাম্পে দু’ পর্যায়ে এই টিকা দেওয়া হবে। উদ্বোধনী দিনে ২১ টি কেন্দ্রে টিকা প্রদান করা হয়। টার্গেট ছিল ৫৮৬ জন, অর্জিত হয়েছে ৫৩৪ জনকে। উদ্বোধনী দিনে কোন কোন কেন্দ্রে (ক্যাম্পে) টিকা গ্রহনে অনীহা বা নেগেটিভ ধারনায় বেশ কিছু ছাত্রী টিকা নেয়নি বলে জানাগেছে। বুধহাটা ইউনিয়নের নৈকাটি দাখিল মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১২০ জন টার্গেট ছিল, কিন্তু ১২ জন টিকা গ্রহন করেনি। একেন্দ্রে সুপারভিশনের দায়িত্বে ছিলেন, হেলথ ইন্সপেক্টর (ইনচার্জ) আবু মুছা। টিকা প্রদান করেন স্বাস্থ্য সহকারী নাদিমুজ্জামান ও সৌরভ গুহ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ উম্মে ফারহানা জানান, প্রতাপনগরের একটি মাদ্রাসা কেন্দ্রে ১৩ জনের টিকা দেওয়া হবে বলে রেজিস্ট্রেশন করানো হলেও বৃহস্পতিবার তারা টিকা নেয়নি। অসচেতনা দূর করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd