1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

কোরআন তেলাওয়াতে বাধা দেওয়া ঢাবি শিক্ষক পদত্যাগ করে মোনাজাত ধরলেন

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ৩৪ সংবাদটি পড়া হয়েছে
কোরআন তেলাওয়াতে বাধা দেওয়া ঢাবি শিক্ষক পদত্যাগ করে মোনাজাত ধরলেনপদত্যাগের পর অধ্যাপক আব্দুল বাছিরকে নিয়ে কোরআন তেলাওয়াত এবং হাত তুলে দোয়া করেন শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির ডিনের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগের পর অধ্যাপক আব্দুল বাছিরকে নিয়ে কোরআন তেলাওয়াত এবং হাত তুলে দোয়া করেছেন শিক্ষার্থীরা।

সোমবার দুপুর সাড়ে ১২টায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ডিন কার্যালয়ে এ ঘটনা ঘটে। শিক্ষার্থীদের আন্দোলনের ফলে অধ্যাপক আব্দুল বাছির মৌখিক পদত্যাগের ঘোষণা দেওয়ার পাশাপাশি পদত্যাগপত্রে স্বাক্ষর করেন।

এর আগে দুপুর ১২টা থেকে কলা অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কলা অনুষদের সামনে এবং ভিতরে পদত্যাগের দাবিতে মিছিল করে। শিক্ষার্থীদের অভিযোগ তিনি পলাতক ফ্যাসিস্ট সরকারকে সমর্থন দিয়েছিলেন এবং শিক্ষার্থীদের ওপর হামলা হলেও কোনো প্রতিক্রিয়া জানাননি।

এর আগে বটতলায় রমজান মাসকে স্বাগত জানিয়ে চলতি বছরের গত ১০ মার্চ কোরআন তেলাওয়াত অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের একদল শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের বটতলায় কোরআন তেলাওয়াতের আয়োজন করায় গত ১৩ মার্চ ওই শিক্ষার্থীদের শোকজ করেছিলেন অধ্যাপক বাছির। তখন বিষয়টি নিয়ে দেশব্যাপী আলোচনা হয়। এ বিষয়েও শিক্ষার্থীরা তাকে জিজ্ঞেস করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করার সময় অধ্যাপক আব্দুল বাছির বলেন, আমি নিজ থেকেই আজ পদত্যাগের জন্য প্রস্তুত ছিলাম। আমি শিক্ষার্থীদের বিপক্ষে যেতে চাইনি, কোরআন তেলাওয়াত নিয়ে শিক্ষার্থীদেরকে চাপের মুখে জবাবদিহি করতে হয়েছে।

অধ্যাপক আব্দুল বাছির বলেন, প্রশাসন এবং গোয়েন্দা সংস্থা থেকে তাকে চাপ দেওয়া হয়েছে। পূর্বে কোরআন তেলাওয়াতে বাধা দেয়ার জবাব দেওয়ার জন্য শিক্ষার্থীরা ডিন অধ্যাপক আব্দুল বাছিরের রুমে কোরআন তেলাওয়াত করেন এবং সম্মিলিতভাবে হাত তুলে দোয়া করেন।

এ দিকে ‘শিক্ষার্থীদের আন্দোলনে স্বৈরাচারের পক্ষাবলম্বন’ করায় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন পদত্যাগ করেছেন। এর আগে চারুকলা অনুষদের শিক্ষার্থীরা অনুষদে অবস্থান কর্মসূচি পালন করেন। একপর্যায়ে আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করেছেন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd