1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

ফের উত্তপ্ত সুপ্রিম কোর্ট বার, পাল্টাপাল্টি ধাওয়া-ভাঙচুর

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৩৯ সংবাদটি পড়া হয়েছে

ন্যাশনাল ডেস্ক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ইস্যুতে আবারও আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, হাতাহাতি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিএনপিপন্থী আইনজীবীরা সমিতির সম্পাদকের কক্ষের দরজা-জানালার কাচ ভাঙচুর করেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে অবস্থান নেয় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা।

আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের দাবি, বিএনপিপন্থী আইনজীবী মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে আইনজীবীরা সমিতির সম্পাদকের কক্ষের দরজা ও জানালার গ্লাস ভেঙে ফেলেন। এ সময় অনেকে আহত হন। 

অন্যদিকে বিএনপিপন্থী আইনজীবীদের দাবি, তাদের শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ ও পুলিশ অতর্কিত হামলা করে। এতে তাদের অনেকে আহত হন। এজন্য তারা বৃহস্পতিবার ফের বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীরা মুখোমুখি অবস্থান নেন ও বিক্ষোভ করেন। এ সময় বিএনপি সমর্থক আইনজীবীরা মিছিল নিয়ে আওয়ামী লীগপন্থী আইনজীবীদের কাছাকাছি চলে আসেন। তখন দুপক্ষের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। একপর্যায়ে বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে থেকে কয়েকজন সমিতির সম্পাদকের কক্ষের দরজা ও জানালার গ্লাস ভাঙচুর করেন। তখন সমিতির সম্পাদক আবদুন নূর দুলাল তাঁর কক্ষে অবস্থান করছিলেন।

একপর্যায়ে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এ সময় দুপক্ষের অনেকে আহত হন। বেলা সোয়া ১টা থেকে সোয়া ২টা পর্যন্ত আইনজীবীরা ধাক্কাধাক্কি এবং পাল্টাপাল্টি স্লোগান দিতে থাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে এলে বিএনপির আইনজীবীরা দ্বিতীয় তলা থেকে নেমে নিচতলায় চলে যান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আবদুন নূর দুলাল গণমাধ্যমকে বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবীরা চড়াও হয়ে আমাদের ওপর হামলা করেন। তারা গণ্ডগোল পাকানোর চেষ্টা করেন। আমরা সহনশীলতার পরিচয় দিলেও প্রতিদিন তারা গণতান্ত্রিক আন্দোলনের নামে বিশৃঙ্খলার চেষ্টা করছেন। এতে নারী আইনজীবীসহ অনেকে আহত হয়েছেন। জড়িতদের বিরুদ্ধে যে যে আইনি পদক্ষেপ নেওয়া দরকার, তার সবই করব গণতান্ত্রিক পন্থায়। বিএনপির মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে এ হামলা হয়েছে বলেও দাবি করেন তিনি।

অন্যদিকে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বলেন, পুলিশ বাহিনী এবং আওয়ামী লীগের আইনজীবীদের যৌথ হামলায় কাইয়ুম নামের একজন আহত হয়েছেন।

গত ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ তুলে প্রতিবাদে এবং নতুন নির্বাচনের দাবিতে বেশ কিছু দিন থেকে বিক্ষোভ করে আসছে বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরাও সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে অবস্থান নিয়ে পাল্টা বিক্ষোভ করছেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ডিম ছোড়াছুড়ি এবং হামলা-মামলার ঘটনাও ঘটেছে।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd