1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

এবার ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপ ফাইনালের জার্সিও নিলামে

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৬০৬৭ সংবাদটি পড়া হয়েছে

রেকর্ডটার এখনো দুই মাসও হয়নি। ক্রীড়াঙ্গনের স্মারক বিক্রির সব রেকর্ড ভেঙে প্রায় ৯০ লাখ ডলারে বিক্রি হয়েছিল ডিয়েগো ম্যারাডোনার ১৯৮৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে দ্বিতীয়ার্ধে পরা সেই বিখ্যাত জার্সি। যে জার্সি গায়ে চাপিয়ে সর্বকালের সেরা গোল এবং সর্বকালের সবচেয়ে বিতর্কিত গোল—দুটিই করেছেন ম্যারাডোনা।গত ৪ মে বিক্রি হওয়া সে জার্সির পর ১৯৮৬ মেক্সিকো বিশ্বকাপে ম্যারাডোনার আরেকটি জার্সি নিলামে উঠেছে |এ জার্সির মাহাত্ম্য আর্জেন্টিনার মানুষের কাছে আরও বেশি। জার্মানির বিপক্ষে ফাইনালে এই জার্সি পরেই মাঠে নেমেছিলেন ম্যারাডোনা। হোর্হে বুরুচাগাকে দিয়ে গোল করিয়ে বিশ্বকাপ মাথার ওপর তুলে ধরা—সবই এই জার্সিতে। সে জার্সিই কাল মঙ্গলবার নিলামে উঠছে।

নিলাম প্রতিষ্ঠান জুলিয়েন বিক্রির জন্য তুলেছে এই জার্সি। এই প্রতিষ্ঠানের দাবি, প্রয়াত সাংবাদিক হোসে মারিয়া মুনিয়েজের কাছ থেকে জার্সিটা পেয়েছে তারা। নিলামে ম্যারাডোনার জার্সির পাশে লেখা বিবরণে বলা হয়েছে, ম্যারাডোনা এই জার্সি কালো একটা মার্কার দিয়ে সাক্ষর করেছেন এবং লিখেছেন, ‘হোসে মারিয়ার জন্য এটা। আমার ভালোবাসা নিও।’

এই জার্সি যে ১৯৮৬ সালের ২৯ জুনের সেই বিখ্যাত দিনের—সেটার প্রমাণ শুধু ম্যারাডোনার স্বাক্ষরই নয়। সেদিন মেক্সিকোর আজতেকা স্টেডিয়ামের কাঁদায় পড়ে গিয়েছিলেন ম্যারাডোনা। জার্সির বুকের দিকটায় সে মাটির দাগও আছে। নিলামে ফাইনালের জার্সি ছাড়া ম্যারাডোনার আরও অন্তত ১৫টি জার্সি তোলা হয়েছে। তাতে আর্জেন্টিনা দলের জার্সি আছে, আছে বোকা জুনিয়র্স, বার্সেলোনা, নাপোলির জার্সি।আর্জেন্টাইন সময় কাল বেলা দুইটায় নিলাম শুরু হবে। অনলাইনে অংশ নেওয়া যাবে এই নিলামে।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd