1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

কলারোয়ায় এবার মহাসড়কের জায়গা  দখল নির্মিত হচ্ছে দ্বিতল ভবন

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ১৫০ সংবাদটি পড়া হয়েছে

কলারোয়া  প্রতিনিধি:

সড়ক ও জনপদের জায়গা দখলমুক্ত করার দাপ্তরিক  নির্দেশনা থাকলেও সকল নির্দেশনা উপেক্ষা করে  সাতক্ষীরার কলারোয়ায় প্রশাসনের নাকের ডগায়  সড়ক ও জনপদের জায়গা দখলে নিয়ে অদৃশ্য ক্ষমতায় নির্মিত হচ্ছে ঝুকিপূর্ণ দ্বিতল ভবন। শনিবার (৯ এপ্রিল) সকালে উপজেলা পৌর সদরের পশু হাসপাতালে সামনে সরেজমিনে মহাসড়কের জায়গায় অবৈধ ভাবে ভবন নির্মানের এমন দৃশ্য দেখা যায়। অভিনব কৌশল অবলম্বন করে সরকারি জায়গা দখলে নিয়ে ভবন নির্মানের এমন কারসাজিকে প্রশ্নবিদ্ধ করছে । অন্যদিকে উপজেলা পশু হাসপাতালের মধ্যে নির্মাণাধীন ভবনের যত্রতত্র ইট পাথর এবং ময়লা-আবর্জনা ও মিনি পিক-আপ গাড়ি রেখে দখল করা হয়েছে সরকারি হাসপাতালের বেশ কিছু জায়গা। সেখানে নির্মাণাধীন ভবনের যত্রতত্র ইট পাথর এবং ময়লা-আবর্জনা ও  ২৪ ঘন্টা  গাড়ি পার্কিং করে রাখা হচ্ছে। এমনকি সরকারি  ছুটির দিন থাকলেও হরহামেশাই তালা খুলে হাসপাতালের মধ্যে যাতায়াত করছে  ভবন নির্মানের সাথে জড়িত ব্যক্তিরা।  সরকারি জায়গা দখল নিয়ে  মানুষের চলাচলের ব্যস্ততম রাস্তা  অবৈধভাবে দখলদারিত্বের  সাথে যারা লিপ্ত হচ্ছে তাদের সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন সুশাসনের জন্য নাগরিক সুজন।

তালিকাভুক্ত রাজাকারের ছেলের ছত্রছায়ায় ও সার্বিক ব্যবস্থাপনায় মহাসড়কের  সরকারি  জায়গা দখলের অভিযোগ উঠেছে উপজেলার হিজলদি এলাকা থেকে উঠে আসা পৌরসদরের গদখালী এলাকার ইয়াসিন আলির ছেলে আলম হোসেন ও দেয়াড়া ইউনিয়নের কাশিয়াডাঙ্গার মুনতাজ রাজাকারের ছেলে কথিত সাংবাদিক পরিচয় ধারি কামরুজ্জামানের বিরুদ্ধে । 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা বলেন, প্রশাসনের নাকের ডগায় সরকারি জায়গা দখল হচ্ছে আবার সেখানেই বহুতল ভবনও নির্মাণ হচ্ছে এসকল নেক্কারজনক কাজের সাথে যে বা যারাই জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজন। একদিকে সরকারি রাস্তা দখল করে বহুতল ভবন নির্মান করছে অপরদিকে পশু হাসপাতালের জায়গাও দখল করে অবাধে  মালামাল রাখছে তারা এ যেন মগের মুল্লুক পেয়েছে। হাসপাতাল কতৃপক্ষ বা  প্রশাসন কি বিষয়টি দেখছে না।

এ বিষয়ে বক্তব্য নিতে অভিযুক্ত আলম হোসেনের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল ফোনটি বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 

কলারোয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডক্টর অমল কুমার সরকার বলেন,  হাসপাতালে জায়গা দখল মুক্ত করার জন্য তাদেরকে বারবার বলা হলেও তারা কোনো কথাই তোয়াক্কা করছে না। অবাধে তারা চলাফেরা করছে | তাদের মালামাল ও অবৈধভাবে রাখছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা  গ্রহণ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও জুবায়ের হোসেন চৌধুরী বলেন, মহাসড়কের রাস্তার জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করার অভিযোগে সরোজমিনে গিয়ে নির্মাণাধীন কাজ বন্ধ করে দেয়া হয়েছে।  সরকারি  জায়গা দখলে নিয়ে যাতে তারা অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ করতে না পারে সে জন্য  তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd