সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় কালিগঞ্জ থানার ওসি দেলোয়ার: সামাজিক অনাচার বন্ধে পুলিশ সাংবাদিক ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে


নভেম্বর ১২ ২০২০


অনলাইন ডেস্ক: পুলিশ, সাংবাদিক একে অপরের পরিপূরক। সমাজ থেকে মাদক, নারী নির্যাতন, অনাচার বন্ধ করতে হলে জনগণ কে সাথে নিয়ে পুলিশ-সাংবাদিক ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। আমার থানায় আসতে কোন দালাল, টাউট, বাটপার ধরতে হয় না। সবসময় আমার অফিসের দরজা খোলা, ঢোকার কোন অনুমতি লাগে না। গত এক বছর আগে আমি কালিগঞ্জ থানায় যোদান করার পর থেকে আমি আপনাদের মাধ্যমে সর্বসাধারন কে জানিয়ে দিয়েছি। থানায় আসতে বা কোন কাজ করতে টাকা লাগে না। কোন দালাল লাগে না, এরপরও যদি কোন ব্যক্তি অর্থলেনদেন করেন তবে সে দায়িত্ব সে নিজেই বহন করবে আমি এর দায়িত্ব নেব না। আমি থানায় ওসি হিসাবে না একজন কালিগঞ্জবাসী হিসাবে আপনাদের পাশে থেকে জনগণের সেবা দিতে চাই। পুলিশের প্রতি মানুষের যে বিরূপ ধারনা সেটা বদলাতে চাই। পুলিশ জনগণের বন্ধু, সেবাই তাদের কাজ সেই লক্ষ নিয়ে সামনে এগিয়ে যেতে চাই। আমার থানায় কর্মরত কোন পুলিশ কর্মকর্তা বা সদস্য কোন অপরাধের সঙ্গে জড়ালে আমাকে তা সাথে সাথে জানাবে আমি তার যথাযথ প্রতিকারের ব্যবস্থা নেব। আমি থানায় যোগদানের পর হতে সরকারী এবং আপনাদের সহায়তায় থানার প্রাচীর, রেষ্ট হাউজ, ডাইনিং হল, সহ প্রাচীরের ভিতর দিয়ে রাস্তা নির্মান করে একটি পরিচ্ছন্ন মডেল থানায় রূপান্ত্রিত করেছি। আমি চলে যাবো কিন্তু আমার কাজের স্বীকৃতি আপনারাই বিবেচনা করবেন। এব্যাপারে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বররা কর্মসৃজন প্রকল্পের লোক দিয়ে অনেক সহায়তা করেছে আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। সাংবাদিকদের সাথে নিয়ে আমি মিলে মিশে কাজ করতে চাই। আমি কোন অনিয়ম ও দূর্নীতি করলে সেটা আপনারা বেশি বেশি করে লিখবেন যাতে আমি নিজের ভুল সুধরাতে পারি। মাদক সেবিরা সমাজের বোঝা না মনে করে তাদের কে প্রথমে বুঝিয়ে ভালো পথে ফিরিয়ে আনার চেস্টা করবো। তাতে যদি সে সঠিক পথে না আসে তাহলে আইনী কঠোর ধারায় ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন সুরত আলী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে ব্যাপক ঘুষ বাণিজ্যের অভিযোগ আমার নিকট এসেছে। আমি বিষয়টি নিয়ে ম্যানেজিং কমিটির অনেক সদস্য ঘোষনার বিষয়টি স্বীকার করে টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছি। যদি প্রতিশ্রুতি ভঙ্গ করে টাকা ফেরত না দেয় তা হলে আমি কঠোর হস্তে আইনানুগ ব্যবস্থা নেব। এব্যাপারে সাংবাদিকদের সর্বাত্বক সহযোগীতা কামনা করেন। মাদক, নারী নির্যাতন বিষয়ে কালিগঞ্জ থানা কে জিরোট্রলারেন্স আনতে আপনাদের সহযোগীতা চাই।
বুধবার বেলা ১১টার সময় কালিগঞ্জ থানার আয়োজনে থানা চত্ত্বরে কালিগঞ্জ উপজেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিক সংগঠনে নেতৃবৃন্দ ও সদস্য বৃন্দের সাথে মাসিক মতবিনিময় সভায় কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন উপরোক্ত কথা গুলি বলেন। এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্যরা ছাড়াও থানার উপ পরিদর্শক চিন্ময় দাশ, সেলিম রেজা, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম সহ পুলিশ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন