জেএসডি স্থায়ী কমিটির সদস্য এডভোকেট আব্দুল হাইয়ের ইন্তেকাল ঃ আ স ম রব এর শোক


নভেম্বর ১১ ২০২০

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কেন্দ্রীয় কার্যকরী কমিটির জ্যেষ্ঠতম সহ-সভাপতি ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য, দিনাজপুর জেলা জেএসডি সভাপতি এডভোকেট আবদুল হাই এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে জেএসডি সভাপতি আসম আবদুর রব ও সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এডভোকেট আবদুল হাই দীর্ঘদিন যাবৎ গণমানুষের মুক্তির লড়াইয়ে নিজেকে  নিরবিচ্ছিন্ন ভাবে জড়িত রেখেছেন। ছাত্রজীবন থেকে আন্দোলন-সংগ্রাম-লড়াইয়ে সাহসিকতার সাথে গুরুত্বপূর্ন অবদান রেখেছেন। জাতীয় সমাজতান্ত্রিক দলের প্রতিষ্ঠালগ্ন থেকে মৃত্যু পর্যন্ত দলীয় রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে বিভিন্ন স্তরে দায়িত্ব পালন করেছেন। জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কাউন্সিল ২০১৯,এ তিনি কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি ও স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, স্বাধীন জাতিরাষ্ট্র বিনির্মাণ ও স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নে আব্দুল হাই এর অবদান অনস্বীকার্য। তিনি আমাদের দল এবং দলীয় রাজনীতির কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সহানুভূতি জ্ঞাপন করছি।

উল্লেখ্য যে, এডভোকেট আবদুল হাই মস্তিস্কে রক্তক্ষরণজনিত রোগে আক্রান্ত হয়ে দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত রাত ৮.৪৫ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…………….রাজিউন)। মরহুমের ১ম নামাজে জানাজা আজ দুপুর ১২:৩০ মিনিটে দিনাজপুর জেলা আইনজীবী সমিতিতে অনুষ্ঠিত হয়। বোচাগঞ্জ উপজেলার কনুয়া গ্রামস্থ নিজ বাড়িতে বাদ আছর ২য় জানাজা শেষে তার মরদেহ দিনাজপুরের জিয়া হার্ট-ফাউন্ডেশন হিমাগারে রাখা হবে। আগামী ১৩ নভেম্বর, শুক্রবার বাদ জুম’আ পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৫ মেয়েসহ অসংখ্য রাজনৈতিক সহচর, আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন