চিংড়িতে পুশ বন্ধের আহবানে সাতক্ষীরায় আলোচনা সভা


নভেম্বর ৯ ২০২০

নিজস্ব প্রতিনিধি: চিংড়িতে পুশ বন্ধের আহবান জানিয়ে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০৮ নভেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা বড় বাজারে এই সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা সদর উপজেলা ডিপো মালিক সমিতির সভাপতি বাবু দিনবন্ধু মিত্র।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, গত বৃহস্পতিবারে জেলা প্রশাসক মহোদয় চিংড়িতে পুশ বন্ধের জন্য এক আলোচনা সভার আয়োজন করেছিলেন। আমরা সেখানে উপস্থিত থেকে তার এই কর্মকা- পরিচালনায় সব ধরনের সহযোগীতা করার অঙ্গিকার করেছি। তারই ধারাবাহিকতায় আজকের এই আলোচনা সভা।
তিনি আরও বলেন, সাতক্ষীরা সদর উপজেলা ডিপো মালিক সমিতির পক্ষে আমি সকল চিংড়ি ব্যবসায়ীকে পুশ বন্ধের আহবান জানাচ্ছি। এরপরও যদি কেউ চিংড়িতে পুশ করেন হাহলে আমরা ব্যবসায়ীরা সম্মিলিতভাবে তাদেরকে রুখে দেব। প্রয়োজনে প্রশাসনের সহযোগীতা নেব।
আলোচনা সভায় ব্যবসায়ীদের চিংড়ি মাছে পুশ না করার আহবান জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর উপজেলা ডিপো মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ কামরুল হক চঞ্চল।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা মৎস ব্যবসায়ী সমিতির সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, সাতক্ষীরার সাদা সোনা খ্যাত চিংড়ি খাতকে বাচিয়ে রাখার জন্য পুশ বন্ধ করার কোন বিকল্প নেই। চিংড়িতে পুশ করার কারণে বহিবিশের্^ বাংলাদেশের সুনাম ক্ষুণœ হয়। আমরা চইনা কিছু অসাধু ব্যবসায়ীর জন্য আমাদের দেশের বদনাম হোক।
এসময় তিনি চিংড়ি মাছের পুশ বন্ধে সরকারের নজরদারি আরও বাড়ানোর দাবি জানিয়ে চিংড়ি ব্যবসায়ীদের সততার সাথে ব্যবসার পরিচালনার আহবান জানান।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চিংড়ি ব্যবসায়ী বাবু প্রতাপ কুমার, বাবু সুভাষ চন্দ্র, আবু বক্কর সিদ্দিক, হিরা, রবিউল ইসলাম, আবদুর রহিম, মইনুর রহমান প্রমুখ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন