বিভিন্নস্থানে জাতীয় সমবায় দিবস পালন


নভেম্বর ৭ ২০২০

জেলার খবর


‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বিভিন্নস্থানে শনিবার উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় অধিদপ্তরের আয়োজনে ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনাসভা ও শ্রেষ্ঠ সমবায়ীদের সম্মাননা প্রদানসহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শ্যামনগর: উপজেলা পরিষদ হল রুমে উপজেলা সহকারী কমিশনার ভূমি আব্দুল হাই সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন। উপজেলা সমবায় অফিসার মো. জহুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদুজ্জামান সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, বিআরডিবি কর্মকর্তা এসএম সোহেল প্রমুখ।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ সমবায় সমিতি হিসেবে ৬টি প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ সমবায়ী হিসাবে ১জন ও করোনা এবং আম্পানে ভূমিকা রাখার জন্য ১টি সমবায়ী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া ৫০টি সমবায় সমিতিকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী বইটি উপহার দেওয়া হয়।

আশাশুনি: আশাশুনিতে জাতীয় সমবায় দিবস’২০ পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা। আলোচনা রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা ভারপ্রাপ্ত সমবায় অফিসার রমেন্দু বাছাড়, প্রেসক্লাব সভাপতি জিএম ফারুক। বড়দল পদ্ম সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি শিক্ষক উত্তম কুমারের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৎস্যজীবী সমিতির সম্পাদক নাসির উদ্দীন, অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন, কল্যাণী সরকারসহ বিভিন্ন সমবায় সমিতির সভাপতি/সম্পাদকবৃন্দ। আলোচনায় উপস্থিত সকলকে মাস্ক সরবরাহ করা হয় এবং শ্রেষ্ঠ সমবায়ীদের ক্রেস্ট প্রদান করা হয়।


কলারোয়া: কলারোয়া উপজেলা অডিটরিয়ামে সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা ও ক্রেস্ট প্রদান করা হয়। এরআগে জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ও সমবায় পতাকা উত্তোলন করেন বিশেষ অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আক্তার হোসেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ও সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কলারোয়া উপজেলা সমবায় কর্মকর্তা মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান মশিয়ার রহমান বাবু, সদ্য অবসরে যাওয়া সমবায় কর্মকর্তা নওসের আলী প্রমুখ।


কালিগঞ্জ: শনিবার বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে উপজেলা অডিটরিয়ামে উপজেলা সমবায় কর্মকর্তা খান তৈয়েবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার নরীম আলী মুন্সি, ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. হাবিব ফেরদাউস শিমুল প্রমুখ।

দেবহাটা: দেবহাটায় জাতীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমবায় অফিসার আকরাম হোসেন, বিআরডিপি অফিসার রাকিব হোসেন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, দেবহাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এনামুল হকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন সমবায় সমিতির প্রতিনিধিগণ।
শার্শা: যশোরের শার্শায় ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হযেছে। জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সমবায় দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। শার্শা উপজেলা অডিটরিয়ামে সমবায় দিবসের অনুষ্ঠানে এসি ল্যান্ড রাসনা শারমিন মিথির সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন নাভারন ডিগ্রি কলেজের অধ্যাক্ষ ইব্রাহিম খলিল-উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন, ডেপুটি কমান্ডার নাসির উদ্দিন, সমবায় কর্মকর্তা এবিএম আক্কাস আলী, সাংবাদিক এম এ রহিম, মতিয়ার রহমান, রফিকুজামান, মহিদুল ইসলাম প্রমুখ।


শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন