1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
৩ কার্তিক, ১৪৩১
Latest Posts

দেবহাটার নওয়াপাড়ায় চোরাকারবারী কতৃক পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা, অভিযোগ করে উল্টো মারপিটের শিকার ভূক্তভোগী পরিবারের সদস্যরা

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ২০০ সংবাদটি পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার: উপজেলার নওয়াপাড়া ইউনিয়নে এক চোরাকারবারী কতৃক নওয়াপাড়া গ্রামে পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় অভিযোগ করে উল্টো মারপিটের শিকার হয়েছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা। বর্তমানে বিচারের আসায় নিজেদের শেষ সম্বল টুকু ধরে রাখতে পথে পথে ঘুরে বেড়াচ্ছেন ঐ অসহায় পরিবার। তবে খোঁজ নিয়ে দেখা গেছে অভিযুক্ত ব্যক্তিরা সমাজের প্রভাবশালী হওয়ায় বীরদর্পনে রয়ে গেছেন।
ভূক্তভোগী পরিবারের সদস্য নওয়াপাড়া গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে আব্দুল জলিল গাজী জানান, আমার পিতার ওয়ারেশ সূত্রে নওয়াপাড়া মৌজার এস.এ খতিয়ান-২৭১ ও ২৭২, হাল-১৭৬, এস.এ দাগ নং- ৩৩৭, ৩৩৮ ও ৩৭০, হাল দাগ নং-৮৫৮, ৮৫৯ ও ৮৬০ মোট ১.১৮ একর মধ্যে ৩৯ শতক জমি আমরা ভোগ দখল করে আসছিলাম। কিন্তু চলতি বছরের ৭ ফেব্রুয়ারী তারিখে তফসিলকৃত জমিতে মোহাম্মাদালীর পুত্র বিশিষ্ট চোরাকারবারী আব্দুল মালেক, তার ভাই আব্দুল খালেক, আব্দুল আজিজ সহ কয়েক জন মিলে জমিতে অনাধিকার প্রবেশ করে দখলের চেষ্টা করে। বিষয়টি নিয়ে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের করি। তিনি আমাদের বৈধ কাগজপত্র দেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেবহাটা থানার অফিসার ইনচার্জকে অবহিত করেন। বিষয়টি নিয়ে দেবহাটা থানার অফিসার ইনচার্জ তৎকালিন এসআই দরবেশ ফকিরকে নির্দেশ প্রদান করেন। কিছুদিন পর এসআই বদলী হয়ে গেলে পুনরায় দখলের চেষ্টা চালায় তারা। এরপর থেকে বিভিন্ন সময় তারা আমাদের জমি থেকে গাছ কেটে নিয়ে যাচ্ছে তারা। আমরা বাধা দিতে গেলে উল্টো তাদের হাতে মারপিটের শিকার হই। বর্তমানে তারা আমাদের মাদক সহ বিভিন্ন অবৈধ জিনিসপত্র দিয়ে ধরিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে। আমরা নিরূপায় হয়ে পথে পথে ঘুরে বেড়াচ্ছি।
এবিষয়ে অভিযুক্ত আব্দুল মালেকের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি জানান, আমার ভাই ঐ জমি কিনেছে তার বেশি বলতে পারব না। তিনি চোরাচালান করেন কি না জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে সংযোগটি কেটে দেন।

দেবহাটার মাঘরীতে ব্যানার টানানো নিয়ে হামলায় আহত-৪
স্টাফ রিপোর্টার: দেবহাটার মাঘরীতে কম্পিউটার ট্রেনিং সেন্টারের ব্যানার টানানোকে কেন্দ্র করে হামলার শিকার হয়ে আহতবস্থায় হাসপতালে ভর্তি ৪জন। শনিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার মাঘরী গ্রামে এ ঘটনা ঘটে। আহতের স্বজনরা জানান, মাঘরী গ্রামের আব্দুস সামাদের ছেলে শফিকুল ইসলাম তাদের বাড়ির সামনের রাস্তায় ব্যবসা প্রতিষ্ঠানের ডিজিটাল ব্যানার টানাতে গেলে তার চাচা বাধা দেয়। বিষয়টি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে শফিকুলের উপর তার চাচা আব্দুস সালাম ও তার দুই ছেলে সবুজ এবং ইমরোজ, অপর এক চাচা জামাত আলী, তার ছেলে ইমাদুল ইসলাম, তার উপর হামলা চালায়। এসময় শফিকুলের পরিবারের সদস্যরা এগিয়ে আসলে তাদের উপরও হামলা চালানো হয়। এতে আব্দুস সামাদ(৬৮), তার স্ত্রী রোকেয়া বেগম(৬৫), ছেলে শফিকুল ইসলাম(২৭), শফিকুলের স্ত্রী আরিফা খাতুন(১৯) আহত হয়ে পড়ে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হামলার সময় আহত নব বধূর গায়ে থাকা প্রায় এক ভরি স্বর্ণলঙ্কার ছিনিয়ে নেয় হামলাকারীরা। এরিপোর্ট লেখা পর্যন্ত আহতদের পক্ষ থেকে দেবহাটা থানা একটি লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি চলছিল বলে জানায় ভূক্তভোগীরা।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd