1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

‘খাদ্য অধিকার আইন’ প্রণয়নের দাবিতে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ২১১ সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: সকল মানুষের জীবিকা, খাদ্য এবং পুষ্টি নিরাপত্তায় ‘খাদ্য অধিকার আইন’ প্রণয়নের দাবিতে মাসব্যাপি খাদ্য অধিকার প্রচারাভিযানের অংশ হিসাবে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় খাদ্য নিরাপত্তা নেটওয়ার্ক (খানি) বাংলাদেশ ও প্রগতিসহ স্থানীয় উন্নয়ন সংস্থাসমূহের আয়োজনে সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশিষ্ট শিক্ষাবিদ ও ক্যাব সাতক্ষীরা জেলার উপদেশ্ঠা অধ্যক্ষ আবদুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, খাদ্য একটি মৌলিক অধিকার। বাংলাদেশে মোটামোটিভাবে খাদ্য অধিকার নিশ্চিত হয়েছে। দেশের কোন মানুষ না খেয়ে থাকেনা। এক লক্ষ সাতচল্লিশ হাজার পাঁচশত সত্তর বর্গ কিলোমিটার ভূখণ্ডে আমরা প্রায় আঠারো কোটি মানুষ বসবাস করি। এই ছোট্ট ভূখণ্ডে এতোগুলো মানুষের বসবাস সত্ত্বেও আল্লাহর অশেষ রহমতে আমাদের দেশে কোন মানুষ না খেয়ে থাকেনা।

তিনি আরও বলেন, সাতক্ষীরার মাটি অত্যন্ত উর্বর। যেকোন জায়গায় যেকোন বীজ ফেলে রাখলেই তা থেকে চারা গজায়। সাতক্ষীরা কোন দিক থেকে পিছিয়ে নেই। ধান, মাছ, মাংস উৎপাদনে আমরা স্বয়ংসম্পূর্ণ।

তিনি  আজকের বক্তব্যের বিষয়ের সাথে সহমত পোষন করে মহান সংসদে উপস্থাপনের মাধ্যমে অধিকারে পরিনত করার উদ্যোগ গ্রহনের আশ্বাস দেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, ‘স্বদেশ’র নির্বাহী পরিচালক মাধব দত্ত, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. বদরুজ্জামান প্রমুখ।

সভায় ‘জলবায়ু পরিষদ শ্যামনগর’, বাংলাদেশ ভিষণ, অর্জণ ফাউন্ডেশন, লাইট হাউজ কনসোটিয়াম, চুপড়িয়া মহিলা সমিতি, প্রথম আলো বন্ধুসভা, বরষা, ব্রেকিং দা সাইলেন্স, সবুজ ফাউন্ডেশন, সুন্দরবন ফা্ন্ডেশনসহ স্থানীয় বিভিন্ন এনজিও ও সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ‘প্রগতি’র প্রধান নির্বাহী ও দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী।

সকাল ৯-৩০ মিনিটি সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে খাদ্য অধিকারের দাবীতে পোস্টার ফেস্টুন নিয়ে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা সংহতি ঘোষনা করেন। পরে র‌্যলিসহ পাবলিক লাইব্রেরী চত্বরে মানবন্ধন করেন, এখানে জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি অংশ নিয়ে একাত্বতা ঘোষনা করেন। পরে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd