ফ্রান্সে মহানবী (স:) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সাতক্ষীরা শহরে বিক্ষোভ সমাবেশ


অক্টোবর ৩০ ২০২০

জহুরুল কবীর: ফ্রান্সে মহানবী হযরত মুহম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে সাতক্ষীরা শহরে বিক্ষঝভ মিছিল ও প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা শাখার ব্যানারে বৃহস্পতিবার বেলা ১১ টায় শহরের মুনজিতপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়। এ বিক্ষোভ মিছিল এ সময় হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানেরা অংশ গ্রহন করেন।
এর আগে মুনজিতপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে একটি প্রতিবাদে সমাবেশ করেন তারা। প্রতিবাদে সমাবেশ সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মুহাদ্দীস মোস্তফা শামছুজ্জামান।
সমাবেশ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি ডা. মোঃ এছহাক, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) ডা. কাজী মোঃ ওয়েজ কুরণী, সংগঠনটির সাতক্ষীরা জেলা সভাপতি মোঃ মুবাশশীরুল ইসলাম তকী, ইসলামী শ্রমিক আন্দোলন সাতক্ষীরা জেলা সভাপতি মহিউদ্দীন আল ফারুক, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সাতক্ষীরা জেলা সভাপতি মোঃ কবিরুল ইসলাম প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সের সকল পণ্য বয়কট করা আমাদের ঈমানি দায়িত্ব। বাংলাদেশসহ পৃথিবীর সমগ্র দেশ থেকে ফ্রান্সের পণ্য বয়কট করে ফ্রান্সকে উচিত শিক্ষা দিতে হবে। ফ্রান্সে মহানবী (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন এর তিব্র প্রতিবাদ করে তারা বলেন,সকল ইমানদার মুসলমানদেরকে কাঁধে কাধ মিলিয়ে ইসলামী হুকুম প্রতিষ্ঠার জন্য এ সময় আহ্বান জানানো হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা সেক্রটারী মোঃ ছারোয়ার আলম।
আশাশুনি উপজেলা পরিষদে অডিটোরিয়ামের ভিত্তি প্রস্তর উদ্বোধন
মাসুদুর রহমান মাসুদ: আশাশুনি উপজেলা পরিষদ কমপ্লেক্সের ভিতরে অডিটোরিয়ামের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বিএম মোস্তাকিম। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, দপ্তর সম্পাদক জগদীশ সানা, ঠিকাদার কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
ভিত্তিপ্রস্তর উদ্বোধন কালে এবিএম মোস্তাকিম বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তয়নের লক্ষ্যে আশাশুনি উপজেলা পরিষদ চত্বরে পাঁচশত আসনের বিলাসবহুল অত্যাধুনিক দ্বিতল অডিটোরিয়াম ভবন নির্মিত হচ্ছে। এই অডিটোরিয়াম ভবন নির্মিত হলে আশাশুনি উপজেলা পরিষদের সৌন্দর্য একদিকে যেমন বৃদ্ধি পাবে তেমনি অন্যদিকে শিক্ষা, সাংস্কৃতিক ও সামাজিক অনুষ্ঠান সহ বিভিন্ন সভা সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হবে।


আশাশুনিতে জলাবদ্ধতা নিরসনে টিআরএম পদ্ধতি চালুর দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান
আশাশুনি ব্যুরো: আশাশুনিতে জলাবদ্ধতা নিরসন ও বাঁধ রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও টিআরএম পদ্ধতি চালুর দাবী জানিয়ে ইউএনও মীর আলিফ রেজার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার এ স্মারকলিপি প্রদান করেন উপজেলা পানি কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিন, সাধারণ সম্পাদক মোল্যা রফিকুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি জি,এম আল ফারুক। স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে সাতক্ষীরার ১, ২, ৬-৮ ও ৬-৮ (সম্প্রসারণ) পোল্ডারের জন্য অনুমোদিত প্রকল্পে বেতনা ও মরিচ্চাপ অববাহিকার টিআরএম এবং ইছামতির সাথে সাপমারা ও লাবণ্যবতী নদীর অবাধ সংযোগ কার্যক্রমকে বাদ রেখে প্রকল্পটি সরকার কর্তৃক অনুমোদিত হয়েছে। অথচ প্রকল্পটি টেকসই ও কার্যকরী করতে টিআরএমসহ আন্তঃনদী সংযোগ কার্যক্রম বাস্তবায়ন খুবই প্রয়োজন। এজন্য সরকারের কাছে অনুমোদিত প্রকল্পের মধ্যে বেতনা ও মরিচ্চাপ অববাহিকায় টিআরএম এবং ইছামতির পদ্মশাখরা ও ভাতশালা স্লুইস গেটের পাশ দিয়ে লাবণ্যবতী ও সাপমারা নদীর সাথে অবাধ সংযোগ প্রদান করা, খোলপেটুয়া ও কপোতাক্ষ নদের তীরে উঁচু ও মজবুত বাঁধ নির্মান করা এবং গলঘেষিয়া ও কপোতাক্ষ নদ খনন কার্যক্রম যুক্ত করা, সকল কাজে জনগণের অংশ গ্রহণ নিশ্চিত করার জন্য দাবী জানান হয়।
দেবহাটায় আওয়ামীলীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক: দেবহাটায় আওয়ামীলীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।২৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ টায় সখিপুর ইউনিয়ন পরিষদ হলরুমে দেবহাটা উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের সভাপতি/ সম্পাদকের সাথে আসন্ন উপজেলা পরিষদের উপ-নির্বাচন সহ দলকে সুসংগঠিত করতে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সখিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরদার আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য সাবেক স্বা¯’্য মন্ত্রী, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় ¯’ায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি মহোদয়।
এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ,দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাবেক সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মানবতার কল্যাণ ফাউন্ডেশনের সাতক্ষীরা জেলা সভাপতি জি,এম স্পর্শ,পারুলিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবুবকর গাজী, কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম সহ উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন