1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ📰সালমানের বাড়িতে গুলি, গ্রেপ্তার একজন📰সাতক্ষীরায় চেয়ারম্যানসহ আটক পাঁচ📰সাংবাদিক আবুল কাশেমের শ্বশুরের মৃত্যুতে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক📰আলিয়া মাদ্রাসায় ছাত্র ছাত্রীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কর্মশালা📰সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 📰ভোমরা কাস্টমস কর্তৃপক্ষের বিরুদ্ধে দুই পাসপোর্ট যাত্রীকে তিনঘন্টা আটক রেখে ঘুষ দাবির অভিযোগ; আদালতে মামলা দায়ের📰পরিবেশ অধিদপ্তর উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে আলোচনা সভা 📰শার্শায় বিএনপির কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত📰পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে মতবিনিময় সভা 

নর্দান ইউনিভার্সিটি খুলনার ব্যবসায় প্রশাসন বিভাগের পোল্যান্ডের মেরিটাইম ইউনিভার্সিটি অব স্টেটিনে আয়োজিত গঊখঊঝ প্রকল্পের ফলাফল অবহিতকরণ অনুষ্ঠানে যোগদান

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ৯৮ সংবাদটি পড়া হয়েছে


পোল্যান্ডের মেরিটাইম ইউনিভার্সিটি অব স্টেটিন এ গঊখঊঝ (গড়ৎব ঊহঃৎবঢ়ৎবহবঁৎরধষ খরভব ধঃ ঊঁৎড়ঢ়বধহ ঝপযড়ড়ষং) প্রকল্পের ফলাফল অবহিতকরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির কারণে গঊখঊঝ প্রকল্পের অংশীদার জার্মানি, পোল্যান্ড, গ্রীস ও পুর্তুগালের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও উদ্যোক্তারা অনুষ্ঠানে অনলাইনে অংশগ্রহণ করে। গঊখঊঝ প্রকল্পের উত্তরসূরী গঊখইট (গড়ৎব ঊহঃৎবঢ়ৎবহবঁৎরধষ খরভব ধঃ ইধহমষধফবংযর টহরাবৎংরঃরবং) প্রকল্পের অংশীদার বাংলাদেশী বিশ্ববিদ্যালয়গুলো উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত হিসাবে যোগদান করে। নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার (ঘটইঞক) ব্যবসা প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক এস এম মনিরুল ইসলাম এবং বিভাগের দুইজন শিক্ষক মোঃ রাফিউল ইসলাম ও এস এম মিসবাউদ্দিন পোল্যান্ডে অনুষ্ঠিত গঊখঊঝ প্রকল্পের ফলাফল অবহিতকরণ অনুষ্ঠানের অনলাইনে যোগদান করেন। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসাবে স্বশরীরে যোগদানের জন্য ব্যবসা প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম মনিরুল ইসলাম পোল্যান্ডের মেরিটাইম ইউনিভার্সিটি অব স্টেটিন এ আমন্ত্রিত ছিলেন, কিন্তু করোনা পরিস্থিতির কারণে বিদেশ ভ্রমণ স্থগিত করে অনলাইন এ যোগদানের সিদ্ধান্ত নেয়া হয়।
ঘটইঞক এর ব্যাবসায় প্রশাসন বিভাগ বর্তমানে খুলনা বিশ্ববিদ্যালয়, কুয়েট, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইঝগজঝঞট ও ঘডট এবং ইউরোপীয় অংশীদার জার্মানির লাইপজিগ বিশ্ববিদ্যালয় ও পোল্যান্ডের মেরিটাইম ইউনিভার্সিটি অব স্টেটিন এর সাথে যৌথভাবে গঊখইট প্রকল্পে উদ্যোক্তা উন্নয়নে কাজ করছে। গঊখইট প্রকল্পের মূল উদ্দেশ্য হল বাংলাদেশী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা মনোভাব তৈরী করা এবং তাদের উদ্যোক্তা হওয়ার প্রয়োজনীয় প্রশিক্ষণ ও সহায়তা দেওয়া।
উল্লেখ্য, গঊখঊঝ এবং গঊখইট উভয় প্রকল্প ইউরোপিয়ান কমিশনের পৃষ্ঠপোষকতায় ঊৎধংসঁং+ প্রোগ্রামের উচ্চশিক্ষাক্ষেত্রে সক্ষমতা বৃদ্ধি কর্মসূচির আওতায় পরিচালিত।
এই প্রকল্প থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোক্তা প্রশিক্ষণ প্রদানের সক্ষমতা যেমন বৃদ্ধি পাবে তেমনি শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে কর্মসংস্থান বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন প্রকল্প সংশ্লিষ্টরা।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd