1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

বঙ্গবন্ধুর প্রশংসায় ট্রাম্প

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১২৭ সংবাদটি পড়া হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চিঠিতে তিনি জাতির পিতার ভূয়সী প্রশংসা ও ক্ষণজন্মা নেতা উল্লেখ করেছেন। 

ওই চিঠি বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা চিঠিতে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, পৃথিবীতে বঙ্গবন্ধুর মতো নেতা খুব কম দেখা যায়। 

আব্দুল মোমেন আরও বলেন, গত ২৭ এপ্রিল আমি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর কাছ থেকে চিঠি পেয়েছি। চিঠিতে তারা বাংলাদেশের খুব প্রশংসা করেছেন। বিশেষ করে বাংলাদেশ যেভাবে কভিড-১৯ মোকাবিলা করছে, সেটিকে উদাহরণযোগ্য হিসেবে উল্লেখ করেছেন। কভিড-১৯ মোকাবিলায় একসঙ্গে কাজ করার কথাও বলেছেন তারা।

এ ছাড়া চিঠিতে রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকার কথা জানানো হয়েছে। বলা হয়েছে, এ সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্র ৬৮ কোটি ডলার দিয়েছে এবং আরও দিতে প্রতিশ্রুতিবদ্ধ। গত ২৭ এপ্রিল ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন। এ সময় তিনি পম্পেওর চিঠি হস্তান্তর করেন। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd