1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২০ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

কুড়ির বিশ্বকাপ কি আদৌ হবে, সংশয়ে ওয়ার্নার

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শনিবার, ৯ মে, ২০২০
  • ১৩৩ সংবাদটি পড়া হয়েছে

বিশ্বজুড়ে করোনা অতিমারির জেরে আসন্ন অক্টোবর-নভেম্বর মাসে তাঁর দেশ অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা নেই। বলে দিলেন, অস্ট্রেলীয় ক্রিকেট দলের ওপেনার ডেভিড ওয়ার্নার।

মারণ এই ভাইরাসের প্রকোপে গোটা বিশ্বে এই মুহূর্তে ক্রিকেট থমকে রয়েছে। ফলে চলতি বছরে অস্ট্রেলিয়ায় এই বিশ্বকাপ হবে কি না, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। শুক্রবার ইনস্টাগ্রাম চ্যাটে রোহিত শর্মাকে তিনি বলেছেন, ‘‘পরিস্থিতি দেখে মনে হচ্ছে না, টি-টোয়েন্টি বিশ্বকাপ এ বার হবে। ১৬ দলের প্রতিটি ক্রিকেটারকে এক সঙ্গে পাওয়া কঠিন।’’ তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি না, তা  নিয়ে আইসিসি এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেয়নি।

রোহিত জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই টেস্ট সিরিজে খেলতে অস্ট্রেলিয়া যাবে ভারত। সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় সহ-অধিনায়কের অনুমান, হয়তো সেই সিরিজ থেকেই ফের শুরু হতে পারে ক্রিকেট। তাঁর কথায়, ‘‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পছন্দ করি। শেষ বার, ২০১৯ সালে ওখানে আমরা জিতেছিলাম, সে অভিজ্ঞতা দারুণ ছিল। তবে তোমরা (ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ) সেই সিরিজে ছিলে না (দক্ষিণ আফ্রিকায় বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে নির্বাসিত ছিলেন এই দুই ক্রিকেটার)।’’

রোহিত যোগ করেন, ‘‘ভারতীয় বোলার আর ব্যাটসম্যানেরা ওই সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিল। এ বারও তাই অস্ট্রেলিয়ায়  খেলার জন্য মুখিয়ে রয়েছি। আশা করছি, দু’দেশের বোর্ডও উদ্যোগ নিচ্ছে এ ব্যাপারে। বিশ্বে ফের ক্রিকেট শুরু করার জন্য এর চেয়ে আকর্ষণীয় মঞ্চ আর কিছু হয় না।’’

যা শুনে ওর্য়ানার বলেন, ‘‘ওই সিরিজে দলের বাইরে থাকায় অস্ট্রেলিয়ার হারের ছবি দেখতে হয়েছে। তবে এই মুহূর্তে ভারতীয় পেস বিভাগ বাঁ হাতি ব্যাটসম্যানেদের বিরুদ্ধে সেরা আক্রমণ।’’ যোগ করেন, ‘‘ভারতীয় দলের কাছে মানসিক ভাবে ওই সিরিজ জয় দারুণ তৃপ্তির হতে পারে। কিন্তু আমার কাছে তা দেখা কঠিন একটা কাজ ছিল। খুব অসহায় লাগত। মনকে সান্ত্বনা দিতাম এই বলে যে, এ রকম হতেই পারে।’’ ওয়ার্নার আরও বলেন, ‘‘ভারতে গিয়ে ভারতের বিরুদ্ধে খেলতে আমিও পছন্দ করি। প্রতিকূল পরিস্থিতিতে সবাই তোমার বিরুদ্ধে। তোমরা অস্ট্রেলিয়ায় খেলতে এলেও একই পরিস্থিতি অপেক্ষা করে থাকে।’’ তবে ওয়ার্নার দর্শকহীন স্টেডিয়ামে খেলার পক্ষপাতী নন। তাঁর কথায়, ‘‘গত মার্চে সিডনিতে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচ এ রকম পরিস্থিতিতে খেলতে হয়েছিল। অদ্ভুত অভিজ্ঞতা হয়। ঘরের মাঠে দর্শকদের সামনেই তো ছন্দ পাওয়া যায় ভাল খেলার।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd