1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
২ কার্তিক, ১৪৩১
Latest Posts

ক্যাব সাতক্ষীরার সভা : অবিলম্বে এলপি গ্যাসের মূল্য কমানো সহ নিরাপদ, মানসম্মত ও নায্য মূল্যে ভোক্তাদের পন্য প্রাপ্তি নিশ্চিত করুন : ২২ জানুয়ারী মানববন্ধন

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০
  • ৩১১ সংবাদটি পড়া হয়েছে


আজ ১৭ জানুয়ারী, সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা জেলা কার্যালয়ে ক্যাব সাতক্ষীরার এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ক্যাব সাতক্ষীরার সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী। ক্যাব সাতক্ষীরার সাধারন সম্পাদক শম্পা গোস্বামীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপদেষ্ঠা কমিটির সদস্য যথাক্রমে সনাক সাতক্ষীরার সাবেক আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল হামিদ ও নাগরিক কমিটির সাতক্ষীরার আহ্বায়ক অধ্যাপক আনিসুর রহিম এবং ক্যাব সাতক্ষীরা সদস্য দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যান ব্যার্নাজি, সহ-সভাপতি অধ্যাপক পবিত্র মোহন দাশ, সদস্য সাবেক ছাত্রনেতা কাজী আকতার হোসেন, কোষাধ্যক্ষ এ্যাড. মুনির হোসেন, পাপিয়া আহমেদ, রওনক বাশার, শেখ নাসিম হায়দার রিপোন, শেখ সিরাজুল ইসলাম মিলন, সালাউদ্দীন রানা, শফিউল আলম, শিল্পি সুমন মুখ্যার্জি, সাংবাদিক আসাদুজ্জামান সরদার মধু, মকবুল হোসেন, সাকিবুর রহমান বাবলা প্রমুখ।
সভায় বক্তাগণ সাম্প্রতিক সময়ে অপ্রতাশিত ভাবে এলপি গ্যাসের মুল্য বৃদ্ধি করায় গভীর উৎবেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, প্রত্যেকে আমরা ভোক্তা। দৈনন্দিন প্রয়োজনে আমরা কোন না ভাবে বিভিন্ন ধরনের পন্য ও সেবা গ্রহণ করে থাকি। প্রত্যেক ভোক্তা একই ভাবে রাস্ট্রের নিয়মিত কর প্রদান করে থাকে। ফলে রাস্ট্রের দায়িত্ব নাগরিদের নিরাপদ, মান সম্মত ও নায্য মূল্যে পন্য ও সেবা প্রদান নিশ্চিত করা। কিন্তু আমরা গভীর ভাবে উপলব্ধি করছি এক্ষেত্রে সাধারন ভোক্তা-ক্রেতারা অধিকাংশ ক্ষেত্রে বঞ্চিনার শিকার হচ্ছে।’
বক্তারা আরো বলেন, সাতক্ষীরাতে মানুষের ভোগান্তি বর্তমানে নানা ভাবে বেড়েছে। আভ্যন্তরিন পরিবহণে চলছে সীমাহীন নৈরাজ্য। যাত্রীদের টিকিট প্রদান করা হয় না। আবার কয়টার গাড়ী কয়টা পৌছাবে তার হিসেব নেই। অন্যদিকে পাসপোট অফিসে সাধারন পাসপোট গ্রহীদের সীমাহীন দুর্ভোগ হচ্ছে। জমা দেওয়ার পর কবে পাসপোট পাওয়া যাবে তার নিদৃষ্ট কোন সময় থাকে না। বাজারে কোন দোকানে পন্যের দাম টানানো থাকে না। ওজনের ক্ষেত্রে ব্যপক তারতাম্য বিদ্যমান।
সভায় সাতক্ষীরাতে ক্রেতা আন্দোলন গড়ে তোলা ও জনভোগান্তি কমানোর দাবীতে আগামী ২২ জানুয়ারী বুধবার সকাল ১১ সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধনের কর্মসুচি নেওয়া হয়েছে। এছাড়া প্রশাসন সহ সকল পর্যায়ে মতবিনিময় করাও সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd