1. faysal.ce@gmail.com : dakshinermashal :
  2. abuhasan670934@gmail.com : Hasan :
  3. sakalctc.bd@gmail.com : Nityananda Sarkar : Nityananda Sarkar
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
৬ কার্তিক, ১৪৩১
Latest Posts
📰ঘুষ, চাঁদাবাজি, প্রাইভেট ও কোচিং বাণিজ্য বন্ধ করতে হবে📰১৯ দিনে এলো ১৮ হাজার কোটি টাকার রেমিট্যান্স📰শেখ হাসিনার পদত্যাগপত্র গ্রহণ করেছি📰রাষ্ট্রপতির কোথায় থাকা দরকার, তা ছাত্রসমাজ নির্ধারণ করবে: সারজিস📰সাতক্ষীরায় ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক ও পিছিয়েপড়া নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ 📰ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে প্লাস্টিক বজ্যের বিনিময়ে গাছের চারা বিতরণ📰এইচপিভি টিকাদান কার্যক্রম বাস্তবায়নে জেলা তথ্য অফিসর অবহিতকরণ সভা📰সদর থানায় হামলা মামলার আসামী অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার📰এইচএসসির বৈষম্যহীন রেজাল্ট দাবিতে যশোর শিক্ষাবোর্ড ঘেরাও📰সাতক্ষীরায় গৃহবধূ ও যুবককে নির্যাতন : থানায় মামলা, স্বামীসহ আটক তিন

তালার খবর তালার খবর

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯
  • ৩২০ সংবাদটি পড়া হয়েছে

তালায় বাল্য বিবাহের দায়ে ছেলে-মেয়ের অভিভাবকদের জরিমানা
তালা প্রতিনিধি
তালায় বাল্য বিবাহের আয়োজন করায় কনের পিতা, বরের বড় ভাই ও বড় চাচাকে ভ্রাম্যমান আদালতে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকালে তার কার্যালয়ে এ রায় প্রদান করেন। এ সময় অপ্রাপ্ত বয়স্ক কনের পিতা উপজেলার ইসলামকাটি গ্রামের আবু তালেব মোড়লকে ১০ হাজার টাকা, বরের বড় ভাই দোহার গ্রামের মৃত: শেখ মতিউর রহমানের ছেলে গোলাম আজম শেখকে ১০ হাজার এবং বরের বড় চাচা দোহার গ্রামের শেখ মুজিবুর রহমানকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তালা উপজেলার দোহার গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে আবুল কালাম আজাদের সাথে ইসলামকাটি গ্রামের আবু তালেব মোড়লের নাবালিকা কন্যা ও ইসলামকাটি দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রীর বিয়ে ঠিকঠাক হয়। এনিয়ে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে কনের বাড়িতে খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয়। এ খবর পেয়ে তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার ও তালা থানার এসআই মোঃ আনোয়ার হোসেন সেখানে উপস্থিত হন। পরে নাবালিকা কনের সাথে বিয়ে ঠিক করার অপরাধে কনের পিতা, ছেলের বড় ভাই ও বড় চাচাকে উক্ত সাজা প্রদান করা হয়। এ সময় তারা জরিমানার টাকা পরিশোধ করেন এবং পূর্ণ বয়স না হওয়া পর্যন্ত ছেলে-মেয়েকে বিয়ে করাবে না বলে মুচলেখা দিয়ে মুক্তি পান।
তালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তালায় লাইফ কেয়ারের পক্ষ থেকে ডাক্তারদের সংবর্ধণা
তালার লাইফ কেয়ার ল্যাব এন্ড কনসালটেশন সেন্টারের পক্ষ থেকে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মীর আবু মাউদকে বদলী জনিত কারণে বিদায়ী সংবর্ধণা ও নবাগত ডাক্তারদের সংবর্ধণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকালে তালা লাইফ কেয়ার ল্যাব এন্ড কনসালটেশন সেন্টারে সংবর্ধণা দেওয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালক রফিকুল ইসলাম। ইলিয়াস হোসেনের পরিচালনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মীর আবু মাউদক, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাজিব সরদার,ডাঃ রওশান দায়েমী,স্বাস্থ্য পরিদর্শক মীর মহসীন হোসেন, প্রধান সহকারী হাফিজুর রহমান, প্রভাষক সুতপা রাহা টুম্পা, চিন্ময় সরকার, একলাস হোসেন প্রমুখ।

তালায় আলু চাষীদের ৪ দিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন
তালায় বে-সরকারী উন্নয়ন সংস্থা প্রদীপন এবং ইন্টারন্যাশন্যাল আলু সেন্টারের উদ্যোগে ১০৬ জন আলু চাষী কৃষক-কৃষাণীদের ৪দিন ব্যাপী প্রশিক্ষণ বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। গত ১৫ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর তালা সদর ইউনিয়ন পরিষদের হলরুমে এ প্রশিক্ষণ দেওয়া হয়। কৃষক-কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান করেন এমএস ইন ইন্টোমোওলোজি ট্রেইনার মোঃ সাজ্জাদুল ইসলাম। উন্নত জাতের লবণ সহিষ্ণু বারী আলু ৭২ এবং উচ্চ ফলনশীল বারী আলু ৭৮ জাতের ১০৬ জন আলু চাষীদের প্রশিক্ষণ দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, প্রদীপন সংস্থার প্রজেক্ট অফিসার কৃষিবিদ দূর্গাপদ সরকার,ফিল্ড ফ্যাসেলিটেটর জয়ন্ত দেবনাথ এবং সিএনএস এর কর্মকর্তাবৃন্দ।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :
© All rights reserved © 2024
প্রযুক্তি সহায়তায়: csoftbd