যশোরে বিএইচআরডিএফএর কেন্দ্রীয় সম্মেলন : সাক্ষী সুরক্ষা ও মানবাধিকার কর্মীদের সুরক্ষা আইন প্রণয়নের দাবি


ডিসেম্বর ২৩ ২০১৯

বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের (বিএইচআরডিএফ) কেন্দ্রীয় সম্মেলন আজ (সোমবার) যশোরের সিটি প্লাজা কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সাক্ষী সুরক্ষা আইন প্রণয়ন এবং মানবাধিকার কর্মীদের সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানানো হয়। একইসাথে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর মায়ানমারের নির্যাতনের বিরুদ্ধে মামলা পরিচালনা করার জন্য গাম্বিয়াকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোসফেকা রাজ্জাক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউজ নেটওয়ার্ক-এর সম্পাদক ও প্রধান নির্বাহী বীর মুক্তিযোদ্ধা শহীদুজ্জামান, উদয়ঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম স্পেশালিস্ট রেজাউল করিম, বিএইচআরডিএফ-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মিলন রহমান, রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু, অ্যাড. এ.এ.এম মুনীর চৌধুরী, সাংবাদিক মাহবুবুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, সাবেক অধ্যক্ষ সারওয়ার মানিক, অ্যাড, আনজুমান আরা শাপলা, নিশিকান্ত রায়, বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহিম, নূর বখত, আশেক-ই- এলাহী, সাংবাদিক এম কামরুজ্জামান ও ইন্দ্রজিৎ রায়সহ ৭টি জেলার প্রতিনিধিরা। অনুষ্ঠান সঞ্চালনা ও সার্বিক তত্ত্বাবধান করেন প্রতিদিনের কথাার ভারপ্রপ্ত সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল।
নিউজ নেটওয়ার্ক ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও উদয়ঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) এর সাথে যৌথভাবে ‘বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান’ শীর্ষক প্রকল্পের আওতায় বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের মাধ্যমে মানবাধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান করছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন