শেষ সম্বল ভ্যান হারিয়ে দিশেহারা সাতক্ষীরার প্রতিবন্ধি রেজাউল


জুলাই ৪ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : মোঃ রেজাউল ইসলাম। বয়স ৬২ বছর। তিনি একজন প্রতিবন্ধি। মটর চালিত রিক্সা ভ্যান চালিয়ে কোন রকম সংসার পরিচালিত করতো সে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তার শেষ সম্বল মটর চালিত রিক্সা ভ্যানটি গত ২৩ জুন রাতে ইটাগাছা পুলিশ ফাড়ি এলাকার তার বাড়ি থেকে ভ্যানটি চুরি হয়ে যায়। অনেক খোঁজাখুজির পরেও সে তার ভ্যানটি পায়নি। এঘটনায় ২৪ জুন সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন প্রতিবন্ধি অসহায় ভ্যান চালক মোঃ রেজাউল ইসলাম। যার জিডি নং-১২৬০। রেজাউল ইসলাম পৌর ৭ নং ওয়ার্ডের ইটাগাছা এলাকার মৃত রুস্তম মল্লিক এর ছেলে।
তিনি কান্নাজড়িত কন্ঠে সাংবাদিকদের জানান, আমি শেষ সম্বলটুকু হারিয়ে এখন দিশেহারা। দুই মেয়ে কে বিয়ে দিয়েছি তার পরেও বর্তমানে আমার পরিবারে ৫ জন সদস্য কিভাবে তাদের মুখে খাবার তুলে দেব। কে দেখবে আমাদের। আমি কোন সময় অন্যের দারস্ত হয়নি। নিজে কষ্ট করে ভ্যান চালিয়ে পরিবার পরিজন নিয়ে ভালোই দিন কাটছিলো। তিনি আরো বলেন, আমার চুরি হওয়া ভ্যানটি উদ্ধার না হলে বা বিকল্প কোন ব্যবস্থা না হলে ছেলে মেয়েদের নিয়ে পথে বসতে হবে। আমার দেখার কেউ নেই। চুরি হওয়া ভ্যানের ব্যাপারে কোন তথ্য পাওয়া মাত্র রেজাউল ইসলাম তার ব্যবহৃত ০১৭৮৭-১৯১৬৬০ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন সকলের কাছে।
এব্যাপারে পৌর ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও কাউন্সিলর শেখ জাহাঙ্গির হোসেন কালু জানান, ভ্যান চুরি হওয়ার ঘটনা খুবই দুঃখ জনক। যে বা যারা একজন প্রতিবন্ধির ভ্যান চুরি করে রেজাউল’র পরিবারকে পথে বসিয়েছে তাদের আইনের আওতায় এনে সঠিক বিচার দাবী করেন তিনি। তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানান রেজাউলের পরিবারকে সহযোগীতা করার জন্য।
ভূক্তভোগী রেজাউল ইসলাম সমাজের বিত্তবান ব্যক্তি ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে সহযোগীতা কামনা করেছেন।


শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন