আশাশুনি


জুন ৩ ২০১৯

আশাশুনিতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন
ফাঁস হওয়ায় পরীক্ষা বাতিলের দাবীতে মানববন্ধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে ফাঁস হওয়া প্রশ্নপত্রে নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় আশাশুনি প্রেসক্লাব মোড়ে সাধারণ পরীক্ষার্থীদের আয়োজনে শফিকুল ইসলামের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন আব্দুল আলিম, কাইয়ুম রিকো, প্রভাষক জাহিদ আনোয়ার, আলমগীর হোসেন, দেবব্রত বিশ্বাস, আনাছ উল্লাহ, সাদ্দাম হোসেন, উজ্জল মন্ডল, সুবীর মন্ডল প্রমুখ। মানববন্ধনে বক্তাগন গত ২৪ মে ২০১৯ তারিখে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়া পরীক্ষা বাতিল পূর্বক পুনঃরায় নতুন করে পরীক্ষা গ্রহণের জন্য দাবী জানান। উল্লেখ্য, ওই দিন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ান (র‌্যাব) এর যৌথ অভিযানে প্রশ্ন ফাঁসের সাথে একটি চক্রকে আটক করে। যাদের ২১ জনকে ভ্রাম্যমান আদালতে দুই বছরের কারাদন্ড প্রদান করা হয়। আটককৃতদের নিকট থেকে পাওয়া প্রশ্নের সাথে ২৪মে তারিখে সাতক্ষীরা সদর, আশাশুনি ও শ্যামনগর অঞ্চলের পরীক্ষার্থীদের প্রশ্নের সাথে হুবহু মিল পাওয়া যায় বিধায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে এর প্রমাণ পাওয়া গেছে। বক্তাগণ প্রশ্নপত্র ফাঁস চক্রের মূল হোতাদের খুঁজে বের বরে কঠোর শাস্তি ও ২৪মে’র পরীক্ষা বাতিল পূর্বক নতুন করে পরীক্ষা গ্রহণের জন্য শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

প্রতাপনগরে মৎস্য ঘের দখলকে কেন্দ্র করে
প্রতিপক্ষের হামলায় ঘের মালিক আহত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির প্রতাপনগরে মৎস্য ঘের দখলকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে জমির মালিকপুত্রকে মারপিট করে রক্তাক্ত জখম করার অভিযোগ পাওয়া গেছে। জানাগেছে, শনিবার সন্ধ্যায় উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কল্যাণপুরের দক্ষিণ বিলে সাড়ে ৪বিঘা জমির একটি মৎস্য ঘের পারিবারিক দন্দের জেরে প্রতিপক্ষের হামলায় নিহত আনোয়ারুল ইসলাম ওই গ্রামের মাওঃ ফজলুল হক গাজীর নিকট থেকে ডীড নেয়। সম্প্রতি আনোয়ারুল ইসলাম নিহত হওয়ায় তার স্ত্রী ও পিতা মৎস্য ঘের করতে অস্বীকৃতি জানান। তখন স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন উভয় পক্ষের সাথে আলোচনান্তে নিহত আনোয়ারুলের বন্ধু তাহমিদ হোসেনকে মৎস্য ঘের করার অনুমতি দেয়। কিন্তু তাহমিদ হারির টাকা প্রদানে ব্যর্থ হলে জমি মালিক মাওঃ ফজলুল হক মৎস্য ঘের নিজের দখলে নেন। এতে তাহমিদ ও তার সহযোগিরা ফজলুল হকের পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেন। ফজলুল হকের ভাই ভ্যান চালক আসলামকে বিভিন্ন সময়ে রাস্তাঘাটে অপমান ও লাঞ্চিত করতে থাকে। এরই জের ধরে শনিবার সন্ধ্যায় মাওঃ ফজলুল হকের পুত্র কুহার (১৮) কল্যাণপুর বাজার থেকে পার্শ্ববর্তী নানার বাড়ী যাচ্ছিল। এমন সময় কামরুজ্জামান কাজলের বাড়ির সামনের রাস্তায় পৌছলে পূর্ব থেকে ওৎপেতে থাকা প্রতাপনগরের হাবিবুর রহমানের পুত্র তাহমিদ হাসান (২০), আমজাদ হোসেনের পুত্র আশরাফুজ্জামান সবুজ (২২) ও আবির (১৮), আব্দুল হাই গাজীর পুত্র রুহান হামলা চালিয়ে কুহারকে মারপিট করে রক্তাক্ত জখম করে। তার ডাকচিৎকারে পার্শ্ববর্তী লোক ছুটে এসে স্থানীয় ডাক্তার ইসমাইল হোসেনের ক্লিনিকে ভর্তি করে। এব্যাপারে কুহারের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে ও হামলাকারীদের শাস্তির দাবীতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

কাদাকাটিতে ভিজিএফ’র চাউল বিতরণ

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়ন পরিষদে ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়েছে। রোববার সকালে পরিষদ চত্বরে চাউল বিতরণ কার্যক্রম শুরু করা হয়। পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সরকার অসহায় ও গরীব পরিবারের মাঝে ঈদের আনন্দ পৌঁছে দিতে প্রতি বছর চাউল বিতরণের ব্যবস্থা করে থাকে। এবারও ঈদের পূর্বেই গরীব মানুষের হাতে চাউল পৌছে দিতে চাউল বরাদ্দ প্রদান করা হয়েছে। কাদাকাটি ইউনিয়নে মোট ৩ হাজার ৮ শত পরিবারকে ১৫ কেজি করে চাউল বরাদ্দ প্রদান করা হয়েছে। চাউল বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, ট্যাগ অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার ইদ্রিস আলি। এসময় ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকার দিপ, ইউপি সচিব মঞ্জুরুল হক, ইউপি সদস্য আবু হাসান বাবু, হরেকৃষ্ণ মন্ডল, সঞ্জয় সরকার, সরস্বতী রানী সরকার, গোলাম মোস্তফা, আইয়ুব আলি, অনুকূল চন্দ্র বাছাড়, আওয়ামীলীগ ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

খরিয়াটিতে আওয়ামীলীগের অফিস উদ্বোধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটিতে ওয়ার্ড আওয়ামী লীগের অফিস উদ্বোধন করা হয়েছে। শনিবার খরিয়াটি নতুন বাজারে এ অফিস উদ্বোধন করা হয়। অফিস উদ্বোধনকালে বিশেষ মোনাজাত পরিচালনা করেন, মাওঃ আমিন উদ্দিন। এসময় মাওঃ আবু সাইদ মলঙ্গী, মাওঃ আনছারুজ্জামান, আ’লীগ নেতা শেখ মশিউর রহমান, ওয়ার্ড আ’লীগ সভাপতি ডাঃ মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন