সাতক্ষীরার সীমান্তে বিজিবির অভিযানে ৯ লক্ষাধিক টাকার মালামাল জব্দ


এপ্রিল ৪ ২০১৯


নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার চারটি সীমান্তে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ৯ লাখ ৪৯ হাজার ১শ টাকা মূল্যের বিভিন্ন মালামাল জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। মঙ্গলবার (২ এপ্রিল) রাত থেকে বুধবার (৩ এপ্রিল) সকাল পর্যন্ত সাতক্ষীরার মাদরা, কাকডাংগা, পদ্মশাখরা এবং ভোমরা সীমান্ত থেকে এসব মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে, ০৫ কেজি ভারতীয় রৌপ্য, ৫০ কেজি ভারতীয় গরুর মাংস, ১৪০ কেজি ভারতীয় চাপাতা, ৩০ জোড়া ভারতীয় জুতা এবং ২০১ টি ভারতীয় শার্ট/প্যান্টের পিচ।
তবে, বিজিবি এ সময় কোন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হননি।

বিজিবি জানায়, সাতক্ষীরার বিভিন্ন সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা-৩৩ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন মাদরা, কাকডাংগা, পদ্মশাখরা ও ভোমরা সীমান্তের স্ব-স্ব বিওপির টহলরত বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে উপরোক্ত মালামাল গুলো জব্দ করে। জব্দকৃত এ সব মালামালের মূল্য ৯ লাখ ৪৯ হাজার ১শ টাকা।
মালামাল জব্দের বিষয়টি নিশ্চিত করে সাতক্ষীরা-৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদকদ্রব্য নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন