সাতক্ষীরায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন


ফেব্রুয়ারি ৯ ২০১৯

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড-২০১৮) এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের আয়োজনে এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে শহরের সূর্যের হাসি নেটওয়ার্ক ক্লিনিক (এইউএইচসি) এর উদ্বোধন করা হয়। সাতক্ষীরা সিভিল সার্জন ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিশুদের মুখে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড-২০১৮) এর উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।
এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক রওশনারা জামান, সূর্যের হাসি নেটওর্য়াক ক্লিনিক (এইউএইচসি) এর মেডিকেল অফিসার ডা. সাবেরা সুলতানা, মেডিকেল অফিসার জয়ন্ত সরকার, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক জগদীশ চন্দ্র হাওলাদার, সূর্যের হাসি নেটওয়ার্ক ক্লিনিক (এইউএইচসি) ক্লিনিক ম্যানেজার মো. মফিকুল ইসলাম প্রমুখ।
এবার সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার মোট ২হাজার ৩১টি টিকাদান কেন্দ্রে ২ লক্ষ ৩৪হাজার ৩শ ৩৮ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি ২৫ হাজার ১১ জন শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ থেকে ১৫ মাস বয়সি ২ লক্ষ ৩৪ হাজার ৩শ ৩৮ জন শিশুকে একটি করে লাল রঙের উচ্চক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন