সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে অটোমেশন বাস্তবায়নে মতবিনিময়


ফেব্রুয়ারি ১ ২০১৯

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে অটোমেশন বাস্তবায়নের লক্ষ্যে এক মতবিনিময় বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকাল ৩টায় স্থলবন্দর প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল’র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, ভোমরা স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মো. রেজাউল করিম, ভোমরা শুল্ক স্টেশনের সহকারি কমিশনার মনিরুল হক সরকার, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, ভোমরা ইমিগ্রেশন চেক পোস্টের অফিসার ইনচার্জ জুয়েল আহমেদ, ভোমরা কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস্ এসোসিয়েশনের সভাপতি মো. আরাফাত হোসেন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম প্রমুখ।
সভায় জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের সব ধরনের আমদানি রপ্তানি কার্যক্রম আরো গতিশিল করার লক্ষ্যে এই অটোমেশন সিস্টেম চালু করা হলো। এতে ব্যবসায়ীরা দ্রুত তাদের পণ্যের সঠিক পরিমাপ নির্ণয় করতে পারবেন। একটি নিসন্দেহে একটি ভাল উদ্যোগ। এতে কাজের গতি আরো বৃদ্ধি পাবে। প্রথম দিকে একটু সমস্যা হলোও দ্রুত এটি সহজ হবে উল্লেখ করে তিনি আরো বলেন, ভোমরা বন্দরের ব্যবসায়ীরা যদি অটোমেশন সিস্টেম ব্যবহারে কোন অসুবিধার সম্মুখিন হন তাহলে এই পদ্ধতি আরো বাড়ানো হবে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন